৪৮ ঘণ্টার জন্য বন্ধ মোবাইল ইন্টারনেট, এসএমএস

এই নিষেধাজ্ঞা অমান্য করলে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা এবং ভারতীয় টেলিগ্রাফ আইনের আওতায় শাস্তিবিধান করা হবে।

By: Debraj Deb Agartala  January 8, 2019, 9:10:07 PM

৪৮ ঘণ্টার জন্য গোটা ত্রিপুরায় মোবাইল ইন্টারনেট ও এসএমএস পরিষেবা বন্ধ করে দিল সরকার। পশ্চিম ত্রিপুরার জিরানিয়ায় হিংসার জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অতিরিক্ত স্বরাষ্ট্র সচিব শরদিন্দু চৌধুরীর জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, “ত্রিপুরা পুলিশের ডিজি জানিয়েছেন, পশ্চিম ত্রিপুরার জিরানিয়া থানার অন্তর্ভুক্ত কিছু এলাকায় দাঙ্গা হাঙ্গামা এবং ভাঙচুর অগ্মিসংযোগের ঘটনা ঘটেছে এবং সেসব ঘটনার ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হচ্ছে, যার ফলে সারা রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।“

আরও পড়ুন, পুলিশের সঙ্গে সংঘর্ষ, আহত চার ছাত্র

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ, টুইটার, ইউটিউব এবং এ ধরনের মাধ্যম গুজব ছড়ানোর কাজে লাগানো হতে পারে, ফলে এসএমএস, মোবাইল ইন্টারনেট পরিষেবা এবং ডেটা সার্ভিস মঙ্গলবার বিকেল ৩টে থেকে আগামী ৪৮ ঘণ্টার জন্য সমস্ত সার্ভিস প্রোভাইডরকে নির্দেশ দেওয়া হচ্ছে।

সাংবাদিকদের মেসেজের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা লাগু থাকবে বলে জানানো হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা এবং ভারতীয় টেলিগ্রাফ আইনের আওতায় শাস্তিবিধান করা হবে।

এর আগে এদিনই পশ্চিম ত্রিপুরার জিরানিয়ায় ত্রিপুরা স্টেট রাউফেলস জওয়ানদের “শূন্যে ছোড়া গুলি“ এবং লাঠির আঘাতে অন্তত পাঁচজন আহত হন। এঁদের মধ্যে দুজনের গায়ে গুলি লেগেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mobile internet sms service suspended for 48 hours in tripura

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X