বড় খবর

জয়সলমীরে সেনাদের মাঝে দীপাবলি উদযাপন করবেন মোদী

দীপাবলি উপলক্ষে এদিন টুইটে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

জয়সলমীরে সেনা জওয়ানদের মাঝে আলোর উৎসব দীপাবলি উদযাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টানা সাত বছর এই কাজ করতে দেখা যাবে তাঁকে। দেশের সুরক্ষায় ব্যস্ত সেনা জওয়ানদের সম্মানে প্রত্যেক দেশবাসীকে বাড়িতে একটি করে প্রদীপ প্রজ্জ্বলনের আর্জি জানিয়েছেন মোদী।

দীপাবলি উপলক্ষে এদিন টুইটে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। টুইটে তিনি লিখেছেন, ‘দীপাবলিতে দেশবাসীকে শুভেচ্ছা। এই উথসব সবার জীবনে সুখ ও সমৃদ্ধি আনুক। প্রত্যেকে সুস্থ থাকুন।’

শুক্রবারই জম্মু-কাশ্মীরের ভারত-পাক সীমান্তে অতর্কিতে পাক সেনার গুলি বর্ষণে পাঁচ সেনা জওয়ান সহ ১১ জনের প্রাণ গিয়েছে। ভারতও যোগ্য জবাব দিয়েছে। খতম করা হয়েছে কমপক্ষে ৬-৭ জন পাক সেনাকে। এই পরিস্থিতিতে সেনাদের মাঝে মোদীর সময় কাটানো অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

গতকালই প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে আর্জি জানিয়ে বলেন, ‘যাঁরা আমাদের দেশকে রক্ষা করছেন, তাঁদের সম্মানে আসুন এবছর দীপাবলিতে একটি করে প্রদীপ জ্বালাই। তাঁদের সাহসিকতার জন্য সম্মান জানাতে কোনও শব্দই যথেষ্ট নয়। যেসব সেনা জওয়ান সীমান্তে দায়িত্ব সামলাচ্ছেন তাঁদের পরিবারের প্রতিও সম্মান জানাচ্ছি।’

প্রদানমন্ত্রী পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণও দীপাবলীতে দেশবাসীকে শুবেচ্ছা জানিয়েছেন।

অমিত শাহ টুইটে জানিয়েছেন, ‘পবিত্র দীপাবলি দেশবাসীর জীবনে সুখ-সমৃদ্ধি নিয়ে আসুক।’

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং মোদীর আর্জি তুলে ধরে ভারতীয়দের সেনার সম্মানার্থে প্রদীপ জ্বালানোর জন্য আবেদন করেছেন।

জুনে গালওয়ান সংঘর্ষের পর জুলাই মাসে লেহ-লাদাখে গিয়ে সেনাদের সঙ্গে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী মোদী। তারপর ফের এদিন সেনাদের মাঝে থাকবেন তিনি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modi greets nation on diwali to spend the day with soldiers in jaisalmer

Next Story
পাকিস্তানে ২০ বছর জেল খাটার পর ঘরে ফিরলেন ওড়িশার প্রৌঢ়Odisha Birju Kulu, বিরজু কুলু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com