বড় খবর

‘দেশ গঠনে তরুণদের অনুপ্রাণিত করেছেন স্বামীজি’, বিবেকানন্দ-স্মরণে মোদী

স্বামী বিবেকানন্দের ১৬০তম জন্মদিবসে তাঁকে শ্রদ্ধার্ঘ নিবেদন প্রধানমন্ত্রী, রাজ্যপালের।

modi pays tribute to swami vivekanandas 160th birth anniversary
স্বামী বিবেকানন্দ।

স্বামী বিবেকানন্দের ১৬০তম জন্মদিবসে তাঁকে শ্রদ্ধার্ঘ নিবেদন করেছেন প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটবার্তায় প্রধানমন্ত্রী জানিয়েছেন যে, জাতি গঠনের জন্য স্বামীজির জীবন নিবেদিত। তিনি তরুণদের দেশ গঠনের কাজে অনুপ্রাণিত করেছেন।

বিবেকানন্দর-স্মরণে টুইটে কী লিখেছেন প্রধানমন্ত্রী?

স্বামী বিবেকানন্দের জন্ম হয়েছিল ১৮৬৩ সালের ১২ জানুয়ারি। প্রতিবারই এই দিনটি স্মরণ করেন প্রধানমন্ত্রী মোদী। এবারও তার অন্যথা হয়নি। সকালে টুইটে বিবেকানন্দ-স্মরণ করেন মোদী। টুইটে তিনি লিখেছেন যে, ‘মহান স্বামী বিবেকানন্দকে তাঁর জয়ন্তীতে আমি শ্রদ্ধা জানাই। তাঁর জীবন ছিল জাতি গঠনের জন্য নিবেদিত। তিনি তরুণদের দেশ গঠনের কাজ করতে অনুপ্রাণিত করেছেন। আমাদের জাতির জন্য তিনি যে স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করতে আসুন আমরা একসঙ্গে কাজ করে যাই।’

দেশ তথা রাজ্যজুড়ে স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী ‘যুব দিবস’ হিসাবে পালিত হয়। সাড়ম্বরে পালিত হয়। বাংলায় স্বামীজির জন্মদিনটি ‘যুব দিবস’ হিসাবে উদযাপিত হয়ে থাকে। বিবেকানন্দের পৈতৃকভিটে সিমলা স্ট্রিটে মহা সমারহে পাতিত হয় এইদিনটি। কিন্তু এবার কোভিডের কারণে সিমলা স্ট্রিটে স্মামীজির বাড়িতে কোনও দর্শককে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ভার্চুয়ালি উদযাপিত হচ্ছে দিনটি।

অন্যদিকে স্বামী বিবেকানন্দের জন্মদিনে টুইটে শ্রদ্ধার্ঘ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি লিখেছেন, ‘আশা করব রাজ্যের যুবদের প্রতিভা ও কর্মদক্ষতাকে সম্পূর্ণ কাজে লাগাবে মমতা সরকার।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modi pays tribute to swami vivekanandas 160th birth anniversary

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com