বড় খবর

দিলীপের দরাজ প্রশংসা মোদীর, নেপথ্যে কোন সমীকরণ?

ভোটের মুখে নিজের গড়ে বড় ইনাম পেলেন রাজ্য বিজেপি সভাপতি।

একুশের ভোটে বঙ্গ জয়ই গেরুয়া ব্রিগেডের পাখির চোখ। মোদী-শাহের সেনাপতি দিলীপ ঘোষ। কেন্দ্রীয় নেতৃত্বের ‘ইয়েস ম্যান’ বলেই যিনি পরিচিত। এবার দিলীপের গড় খড়গপুরে এসে রাজ্য বিজেপি সভাপতির প্রশংসায় ভরিয়ে দিলেন মোদী। দিলীপ ঘোষের মত নেতৃত্বের জন্যই বাংলায় এবার বিজেপি ক্ষমতায় আসছে বলে আত্মপ্রত্যয়ী মোদী।

প্রচার মঞ্চে এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের চেহারাই বলে দিচ্ছে এবার বাংলায় বিজেপি সরকার। কেন বলছি বিজেপি ক্ষমতায় আসবে, কারণ, আমাদর দলের কাছে দিলীপ ঘোষের মতো নেতা আছেন। দিলীপের উপর অনেক হামলা হয়েছে। খুনের চেষ্টা হয়েছে। কিন্তু তিনি নিজের লক্ষ্যে এগিয়ে গিয়েছেন। মাটি কামড়ে কাজ করছেন।’

আরও পড়ুন- বাংলায় সিঙ্গেল উইনডো মানেই ভাইপো উইনডো: মোদী

২০১৬ সালে খড়গপুর থেকেই বিধানসভা নির্বাচনে জয়ী হন দিলীপ ঘোষ। সেই প্রথম সংসদীয় রাজনীতিতে প্রবেশ তাঁর। এরপর ২০১৯ সালে লোকসভা নির্বাচনে লড়ে জিতে সাংসদ হন তিনি। দলও চমকে দিয়ে সাফল্য পায় সেই ভোটে। বিজেপি দখল করে ১৮টা আসন। ব্যাপক এই সাফল্যের কারণে দিলীপ ঘোষকেই পের বিজেপি রাজ্য সভাপতি হিসাবে বেছে নেয় কেন্দ্রীয় নেতৃত্ব।

এরপর দল কলেবরে বেড়েছে। তৃণমূল থেকে শুভেন্দু অধিকারী, রাজীব ব্যানার্জীদের মতো নেতৃত্ব পদ্ম শিবিরে নাম লিখিয়েছে। টলিউডের তারকারাও এখন বিজেপি মুখী। যাদের বহুজনকে এই ভোটে প্রার্থীও করেছে দল। আর বিজেপি বঙ্গ ভোটে কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে একাধিক সাংসদকে টিকিট দিলেও দিলীপ ঘোষ প্রচারের দায়িত্ব পেয়েছেন। চষে বেড়াচ্ছেন গোটা বাংলা। তাহলে কী তিনি বঞ্চিত? জবাবে দলের স্বার্থের কথা সবসময় মনে করিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি। আর এতেই তাঁর উপর আস্থা বেড়েছে নমোর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modi praises dilip ghosh at kharagpur

Next Story
ভারতীয় হাই কমিশনারের ট্যুইট, ‘শ্রীলঙ্কার সীতা ইলিয়ার পাথরে রাম মন্দিরের স্তম্ভ’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com