scorecardresearch

বড় খবর

টিকাগ্রহীতার তালিকায় মোদী-শাহ, প্রিয়াঙ্কা চোপড়ার নাম, বিহারে বিরাট কেলেঙ্কারি

টুইট করে তেজস্বী বলেছেন, “দেখাই যাচ্ছে বিহারের স্বাস্থ্য বিভাগ কেন এত দুর্নীতিগ্রস্ত এবং অযোগ্য!”

এক্সপ্রেস ফটো- পার্থ পাল

বিহারে গণ টিকাকরণ কর্মসূচিতে বিরাট দূর্নীতির পর্দাফাঁস! টিকাগ্রহীতাদের নামের তালিকায় রয়েছে নরেন্দ্র মোদী, অমিত শাহ, সোনিয়া গান্ধির মতো নাম। রয়েছে প্রিয়াঙ্কা চোপড়া, অক্ষয় কুমারের নামও। দক্ষিণ বিহারের গ্রামাঞ্চলে টিকাগ্রহীতাদের নামের তালিকা দেখে চক্ষু চড়কগাছ প্রশাসনের।

বিহারের আরওয়াল জেলায় কার্পি পঞ্চায়েত এলাকায় রাজ্য স্বাস্থ্য দফতরের মতে, এরা প্রত্যেকেই গ্রামবাসী এবং এঁদের টেস্ট এবং টিকাকরণ সম্পূর্ণ। বিষয়টি জানাজানি হতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। জেলাশাসক জে প্রিয়দর্শিনী জানিয়েছেন, “২০ দিন আগে এই অস্বস্তিকর বিষয়টি প্রশাসনের নজরে আসে। রেকর্ড খতিয়ে দেখার সময় এই দুর্নীতি চোখে পড়ে সিভিল সার্জনের। দুজন ডেটা অপারেটরকে বরখাস্ত করে তাঁদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।”

তিনি আরও বলেছেন, “প্রত্যেকটি রেকর্ড ভাল করে পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। জেলার অন্যত্রও রেকর্ড খতিয়ে দেখা হবে। আরও এধরনের গাফিলতি নজরে এলে কড়া ব্যবস্থা নেওয়া হবে অভিযুক্তদের বিরুদ্ধে। এই ধরনের গাফিলতি করোনা অতিমারির বিরুদ্ধে লড়াইকে প্রহসনে পরিণত করবে।”

প্রসঙ্গত, নয়ের দশকে বিহারে পশুখাদ্য কেলেঙ্কারির সময় এই ভাবেই গবাদি পশুকে স্কুটারে চাপিয়ে নিয়ে যাওয়ার তথ্য রেকর্ড করা হয়েছিল। সেই কুখ্যাত ঘটনার স্মৃতি উস্কে দিয়ে এই টিকা-কেলেঙ্কারি। এরপর কয়েক মাস আগে কলেজে ভর্তির তালিকায় সানি লিওনি, ইমরান হাশমির মতো অভিনেতা-অভিনেত্রীর নাম দেখা গিয়েছিল পড়ুয়া হিসাবে।

আরও পড়ুন ওমিক্রন আতঙ্কের মাঝেও বড়সড় স্বস্তি, ৫৫৮ দিনে সর্বনিম্ন দেশের দৈনিক সংক্রমণ

এবারের ঘটনাও ঠিক একইরকম। আর এই কেলেঙ্কারিই মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সরকারের বিরুদ্ধে অস্ত্র এখন বিরোধী শিবিরের। বিরোধী দলনেতা তেজস্বী যাদব সেই মোদী-শাহ, সোনিয়া-প্রিয়াঙ্কাদের নামের তালিকার ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় তুমুল কটাক্ষ করেছেন সরকারকে।

টুইট করে তেজস্বী বলেছেন, “দেখাই যাচ্ছে বিহারের স্বাস্থ্য বিভাগ কেন এত দুর্নীতিগ্রস্ত এবং অযোগ্য!” নীতী আয়োগের একটি সাম্প্রতিক রিপোর্ট টুইট করে তেজস্বীর আক্রমণ, বিভিন্ন ক্ষেত্রে রাজ্যকে দেশের একেবারে নিচের সারিতে নিয়ে গেছে সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Modi shah sonia among those tested jabbed for covid in bihar