বড় খবর

ভয়াবহ হারে বাড়ছে সংক্রমণের গতি, দেশবাসীর কাছে বিশেষ আর্জি মোদীর

দেশের বুকে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। চলতি সপ্তাহেই দু’দিন রেকর্ড সংক্রমণ হয়েছে। সোমবার ও আজ করোনার দৈনিক আক্রান্তের গণ্ডি লক্ষাধিক।

PM Cares Fund Allocation, Oxygen, Concentrator, Prime Minister, Goa, Maharshtra
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশের বুকে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। চলতি সপ্তাহেই দু’দিন রেকর্ড সংক্রমণ হয়েছে। সোমবার ও আজ করোনার দৈনিক আক্রান্তের গণ্ডি লক্ষাধিক। একাধিক শহরে নাইট কার্ফু ও নিয়ন্ত্রণ বিধি জারি করা হয়েছে। এই পরিস্থিতিতিতে সংক্রমণ রুখতে কী পদক্ষেপ হতে পারে? তা নির্ধারণে আগামিকাল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। তার আগে, বুধবার বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে করোনার বাড়বাড়ন্ত প্রতিরোধে দেশবাসীকে সবধরণের সতর্কতাবিধি মেনে চলার আর্জি জানিয়েছেন নমো।

এদিন টুইটবার্তায় প্রধানমন্ত্রী মোদীর বার্তা, ‘এই মুহূর্তে আমাদের সকলের আগ্রাধিকার করোনার বিরুদ্ধে লড়াই। সংক্রমণ প্রতিরোধে সব ধরণের সতর্কতাবিধি মেনে চলুন। মাস্ক পড়ুন, নিয়মিত হাত পরিষ্কার রাখুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।’ কর্মক্ষম থাকতে শারীরিক পুষ্টি গঠনের উপর গুরুত্ব দিন।

মোদীর দাবি, করোনা প্রতিরোধে বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচি চলছে ভারতে। একই সঙ্গে দেশবাসী যাতে উচ্চমানের ও সুলভে স্বাস্থ্য পরিষেবা পেতে পারে তার জন্য কেন্দ্রীয় সরকার আয়ুষ্মান ভারত ও পিএম জনৌশাধি যোজনার সূচনা করেছে।

বিশ্বকে সুরক্ষিত রাখতে যাঁরা দিনে-রাতে অক্লান্ত পরিশ্রম করছেন বিশ্ব স্বাস্থ্য দিবসে তাঁদের কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।এই দিনেই স্বাস্থ্যসেবা গবেষণা ও উদ্ভাবনকে সমর্থন এবং আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করার সেরা দিন বলে জানিয়েছেন মোদী।

Read in English

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modi urges people to focus on fighting covid 19 by taking all precautions

Next Story
সব রেকর্ড ভেঙে দিল সংক্রমণের দ্বিতীয় ঢেউ, একদিনে দেশে আক্রান্ত ১,১৫,৭৩৬ জন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com