scorecardresearch

বড় খবর

‘হিটলারের মতই মরবেন মোদী’, প্রধানমন্ত্রীকে আক্রমণে সীমা ছাড়ালেন কংগ্রেস নেতা

বিতর্কিত মন্তব্য থেকে দলকে দূরে রাখতে মরিয়া হাত শিবির।

‘হিটলারের মতই মরবেন মোদী’, প্রধানমন্ত্রীকে আক্রমণে সীমা ছাড়ালেন কংগ্রেস নেতা
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রবীণ কংগ্রেস নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুবোধ কান্ত সহাই সোমবার বলেছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অ্যাডলফ হিটলারের মতো আচরণ করছেন এবং তিনি যদি জার্মান একনায়কের পথ অনুসরণ করেন তবে তাঁরও “হিটলারের মতই মৃত্যু হবে”।

কেন্দ্রের চুক্তি সেনা অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে দিল্লির যন্তর মন্তরে দলের ‘সত্যগ্রহ’ আন্দোলনে বসেছে কংগ্রেস। সেখানেই মোদীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন সহায়। তবে তাঁর বক্তব্যকে ব্যক্তিগত বলে দাবি করেছে হাত শিবির। কংগ্রেসের দাবি, দল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোনও অশালীন মন্তব্যকে সমর্থন করে না।

মোদীকে আক্রমণের সঙ্গেই সহায় ‘সত্যগ্রহ’ বিক্ষোভে কেন্দ্রকে ‘লুটেরাদের সরকার’ বলেও সম্বোধন করেন। তিনি বলেছেন, “এটা লুটেরাদের সরকার। মোদী একজন রিংমাস্টারের মতো কাজ করছেন এবং একনায়কের ভূমিকা পালন করছেন।”

কংগ্রেস নেতা সুবোধকান্ত সহায় বলেছেন, “আমি মনে করি প্রধানমন্ত্রী হিটলারকেও ছাড়িয়ে গেছে। হিটলারও সেনাবাহিনীর ভেতর থেকে ‘খাকি’ নামে একটি সংগঠন তৈরি করেছিলেন। মোদী যদি হিটলারের পথ অনুসরণ করেন, তিনি হিটলারের মতোই মারা যাবেন, এটি মনে রাখবেন।”

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ হিন্দিতে একটি টুইটে লিখেছেন, ‘কংগ্রেস ক্রমাগত মোদী সরকারের স্বৈরাচারী মানসিকতা এবং জনবিরোধী নীতির বিরুদ্ধে লড়াই করবে। গান্ধীবাদী নীতি অনুযায়ী দলের সংগ্রাম অব্যাহত থাকবে। তবে কংগ্রেস প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোনও অশালীন মন্তব্যকে সমর্থন করে না।’

১৪ জুন ঘোষিত অগ্নিপথ প্রকল্পে ১৭ থেকে ২১ বছর বয়সী যুবকদের সশস্ত্র বাহিনীতে মাত্র চার বছরের জন্য নিয়োগের ব্যবস্থা করা হয়েছে এবং তাদের মধ্যে ২৫ শতাংশের আরও ১৫ বছর সেনায় কাজের সুযোগ হবে। পরবর্তীতে, সরকার শুধু এ বছরের নিয়োগের জন্য বয়সের ঊর্ধ্বসীমা২৩ বছর পর্যন্ত বাড়িয়েছিল।

কংগ্রেস দাবি করে যে অগ্নিপথ প্রকল্প “যুব-বিরোধী” এবং সেনাবাহিনীকে “ধ্বংস” করবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Modi will die hitlers death says cong leader subodh kant sahai