বড় খবর

লিগের শুরুতেই হোঁচট, আইজলের সঙ্গে ড্র করল মোহনবাগান

I-League 2019-20, AFC vs MB: এক পয়েন্ট পেয়েই কলকাতায় ফিরছে মোহনবাগান। শনিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে আই-লিগের ১৩ তম সংস্করণের উদ্বোধনী ম্য়াচে আইজলের মুখোমুখি হয়েছিল মোহনবাগান।

Aizawl FC 0 - 0 Mohun Bagan
এক পয়েন্টেই খাতা খুলল কিবুর শিষ্য়রা (ছবি-টুইটার, আই-লিগ)

আইজল এফসি ০

মোহনবাগান ০

I-League 2019-20, AFC vs MB: আই লিগের শুরুতেই ধাক্কা। এক পয়েন্ট নিয়েই কলকাতায় ফিরছে মোহনবাগান। শনিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে আই-লিগের ১৩ তম সংস্করণের উদ্বোধনী ম্য়াচে আইজলের মুখোমুখি হয়েছিল মোহনবাগান। স্ট্য়ানলি রোজারিওর দলের সঙ্গে গোলশূন্য় ড্র করল কিবু ভিকুনার ব্রিগেড।


ম্য়াচ যা দেখল

এদিন ম্য়াচের প্রথমার্ধে পুরোটাই দাপট দেখিয়েছে মোহনবাগান। সৌজন্য়ে ভিপি সুহের ও নংদাম্বা নাওরেম ৫৩ শতাংশ বল পজেশন ছিল তাদের। কিন্তু আইজল ফিরে আসে দ্বিতীয়ার্ধে। গোলমুখী শটের বিচারে আইজলের ছিল তিন, মোহনবাগানের ছয়। যদিও এর মধ্য়ে আইজলের দুটি শট ছিল টার্গেটে। মোহনবাগানের ছিল একটি। দুই দলই তিন পয়েন্ট না-পাওয়ার আক্ষেপ নিয়েই মাঠ ছাড়বে। যদিও মোহনবাগানাকে চিন্তায় রাখবে নাওরেমের চোট।

আরও পড়ুন-আইজল শক্ত গাঁট, শুরুর ম্যাচে মানছেন কিবুও

দুই দলের চেহারা

মোহনবাগানে এবার নতুনের ডাক। খোলনলচে বদলে ফেলা হয়েছে টিমের। বদল এসেছে সাপোর্ট স্টাফ থেকে ফুটবলারদের। স্প্যানিয়ার্ড কিবু ভিকুনাকে কোচ করে আনা হয়েছে। তাঁর সাপোর্ট স্টাফেও নতুন মুখ। অন্য়দিকে আইজলেও ছিল নতুনের ছোঁওয়া। দলে অধিকাংশই মিজোরামের তরুণ খেলোয়াড়। মোহনবাগানের যেখানে ৬জন বিদেশি। সেখানে তাদের স্কোয়াডে বিদেশির সংখ্যা মাত্র ২জন।

মোহনবাগানের থেকে প্রত্যাশা

কলকাতা লিগে কিবুর দল সাফল্য আনতে পারেনি। তবে আইলিগে মনে রাখার মতো পারফরম্যান্স করতে বদ্ধপরিকর সবুজ-মেরুন বাহিনী। শুরুটা আশানুরুপ হলো না সবুজমেরুনের। যদিও এখনও এই ম্য়ারাথন লিগের অনেকটা পথ চলা বাকি। আশা করা যায় বাগান ঘুরে দাঁড়াবে। আগামী ৮ ডিসেম্বর কল্য়াণীতে মোহনবাগান ঘরের মাঠের প্রথম ও লিগের দ্বিতীয় ম্য়াচ খেলবে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে।

দুই দলের প্রথম একাদশ

আইজল এফসি:  লালরেমরুয়াতা, রিচার্ড, রোচারজেলা, পল রামফানজায়ুভা, ইসাক ভানালালরুয়াতফেলা, জো জোহেরলিয়ানা, আলফ্রেড জারিয়ান, লালরোসাঙ্গা, লালরামহুনমাওয়াইয়া ও লালনানফেলা

হেড কোচ- স্ট্য়ানলি রোজারিও হেনরি

মোহনবাগান:  ফ্রান্স মোরান্তে (মার্টিনেজ), গুরজিন্দর কুমার, জোসেবা বেইটিয়া, লালরামচুলোভা, নংদাম্বা নাওরেম (এসকে ফইয়াজ), জুলেন কলিনাস, ভিপি সুহের, দেবজিত মজুমদার, ব্রিটো (এসকে শহিল), ড্য়ানিয়েল সাইরাস, ফ্রান্সিসকো গঞ্জালেজ।

হেড কোচ- কিবু ভিকুনা

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ddd166506

Next Story
প্রথম টেস্ট ট্রিপল সেঞ্চুরি ওয়ার্নারের, ভাঙলেন ব্র্যাডম্য়ানের ৮৭ বছরের পুরনো রেকর্ডDavid Warner hits maiden Test triple hundred
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com