scorecardresearch

বড় খবর

আগামী সোমবারই দেশে ফিরছে ইউক্রেনে নিহত ভারতীয় পড়ুয়ার মরদেহ

৯৭ শতাংশ নম্বর পেয়েও দেশে ডাক্তারি পড়ার সুযোগ পাননি এই কৃতি ছাত্র। এনিয়ে একাধিকবার আক্ষেপের সুর ধরা পড়েছে তার পরিবারের তরফে।

নবীন শেখারাপ্পার মরদেহ দেশে ফিরছে আগামী সোমবার

ইউক্রেনে নিহত ভারতীয় ছাত্র নবীন শেখারাপ্পার মরদেহ ফিরিয়ে আনা হবে সোমবার ভোরে। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই শুক্রবার জানান, ওইদিন বেঙ্গালুরুর বিমানবন্দরে নিয়ে আসা হবে খারকিভে নিহত ওই পড়ুয়ার মরদেহ। বোম্মাইয়ের কথায়, “২১ মার্চ রাত তিনটে নাগাদ পড়ুয়ার মরদেহ Kempegowda International Airport এ আনা হবে।” সূত্রের খবর মৃত ওই ছাত্রের দেহ সরাসরি নিয়ে যাওয়া হবে হাভেরির রানেবেন্নুরের চালাগেরি গ্রামে।

এর আগে নবীনের পরিবারের তরফ থেকে দেহ ফিরিয়ে জন্য সরকারের কাছে একাধিক বার অনুরোধ জানানো হয়। এদিন মৃত ছেলের দেহ ফিরে পাওয়ার খবর পাওয়ার পর নবীনের বড় ভাই হর্ষ এসজি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, শুক্রবার বিকেলে ভারতীয় দূতাবাসের তরফে আমাকে আমার ভাইয়ের মরদেহ আনার কথা জানান হয়। আমাকে আরও বলা হয় শনিবার সন্ধ্যায় তার মরদেহ বিমানে তোলা হবে”।

প্রসঙ্গত উল্লেখ্য, রাশিয়া ইউক্রেন যুদ্ধ চলাকালীন খারকিভের একটি বাঙ্কারে আশ্রয় নিয়েছিলেন নবীন। গত ১ মার্চ সকালে খাবার কেনার জন্য রাস্তায় বেরিয়েছিলেন তিনি। সে সময় আচমকাই রুশ সেনাবাহিনী শেল নিক্ষেপ করতে আরম্ভ করে। ওই ঘটনায় প্রাণ হারান নবীন।

খারকিভ ন্যাশানাল ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন ২১ বছরের ছাত্র। সূত্রের খবর, চতুর্থ বর্ষের পড়ুয়ার কাছে যুদ্ধ শুরুর পরেই ইউক্রেন থেকে বেরিয়ে আসার সুযোগ ছিল। কিন্তু, কর্নাটকের পড়ুয়া চেয়েছিলেন, আগে জুনিয়াররা যুদ্ধ কবলিত দেশ ছাড়ুক। তারপর বাড়ির উদ্দেশে রওনা দেবেন তিনি। কিন্তু, এই সিদ্ধান্তই যে প্রাণ কেড়ে নেবে, তা ভাবতে পারেননি এই কৃতী ছাত্র। ৯৭ শতাংশ নম্বর পেয়েও দেশে ডাক্তারি পড়ার সুযোগ পাননি এই কৃতি ছাত্র। এনিয়ে একাধিকবার আক্ষেপের সুর ধরা পড়েছে তার পরিবারের তরফে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mortal remains of indian student naveen killed ukraine reach bengaluru on monday