scorecardresearch

বড় খবর

বিমানে বোম! চূড়ান্ত আতঙ্কে জরুরি অবতরণ, প্রাণভয়ে কুঁকড়ে ২৩৮ যাত্রী

১১ দিনে এটি দ্বিতীয় ঘটনা

বিমানে বোম! চূড়ান্ত আতঙ্কে জরুরি অবতরণ, প্রাণভয়ে কুঁকড়ে ২৩৮ যাত্রী

মস্কো থেকে গোয়াগামী বিমানে বোমা হামলার হুমকি, উজবেকিস্তানে জরুরি অবতরণ, প্রাণরক্ষা ২৩৮ যাত্রী। বিমানটি ভোর ৪.১৫ মিনিটে দক্ষিণ গোয়ার ডাবোলিম বিমানবন্দরে অবতরণের কথা ছিল। তার আগেই বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়।

শনিবার মস্কো থেকে গোয়াগামী একটি চার্টার্ড বিমানে বোমাতঙ্কের জেরে তড়িঘড়ি উজবেকিস্তান বিমানবন্দরে জরুরি অবতরণ করান হয়। বিমানবন্দর সূত্রে খবর,  “রাশিয়ার পার্ম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গোয়াগামী আজুর এয়ারের চার্টার্ড বিমানে বোমা হামলার হুমকির পর নিরাপত্তা কারণে বিমানটিকে উজবেকিস্তানে জরুরি অবতরণ করানো হয়। ২ শিশু এবং সাত ক্রু সদস্য সহ বিমানটিতে মোট ২৩৮ জন যাত্রী ছিলেন।

বিমান বন্দরের এক আধিকারিক বলেছেন যে ফ্লাইটটি (AZV2463) ভারতীয় আকাশসীমায় প্রবেশের আগেই সেটিকে উজবেকিস্তানে জরুরি অবতরণ করানো হয়।  ভোর ৪.১৫ মিনিটে বিমানটির গোয়ার ডাবোলিম বিমানবন্দরে অবতরণের কথা ছিল। একজন আধিকারিক পিটিআইকে বলেছেন, “ডাবোলিম বিমানবন্দরের তরফে একটি ইমেল পাওয়ার পরে বিমানটিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ইমেলে যাতে বিমানের ভিতর বোমা রাখার কথা উল্লেখ করা হয়েছিল।”

আরও পড়ুন: [ পাথরে চুরমার স্বপ্নের বন্দে ভারত, অনভিপ্রেত ঘটনা আটকাতে কী ব্যবস্থা নিয়েছে রেল? ]

১১ দিনে দ্বিতীয় ঘটনা

এগারো দিনের মধ্যে মস্কো-গোয়া ফ্লাইটে বোমার হামলার হুমকির এটি দ্বিতীয় ঘটনা। এর আগে ৯ জানুয়ারি গোয়া এয়ার ট্রাফিক কন্ট্রোল আন্তর্জাতিক বিমানে বোমা হামালার হুমকির দাবি করে একটি ইমেল পাওয়ার পরে ২৪৪ জন যাত্রী এবং ক্রু মেম্বার সমেত মস্কো থেকে গোয়া যাওয়ার একটি চার্টার্ড ফ্লাইট জামনগরে জরুরি অবতরণ করে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Moscow goa flight diverted to uzbekistan after bomb threat 2nd incident in 11 days