বড় খবর

লালকেল্লায় তলোয়ার উঁচিয়ে তাণ্ডব, পুলিশের জালে ‘মোস্ট ওয়ান্টেড’ মনিন্দর

তদন্তকারী দল মনিন্দরের বাড়ি থেকে দুটি তলোয়ার বাজেয়াপ্ত করেছে।

ধৃত মনিন্দর সিং

প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় তাণ্ডবের ঘটনায় আরও এক অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ৩০ বছরের মনিন্দর সিংকে দিল্লির পিতমপুরা থেকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। লালকেল্লায় তলোয়ার উঁচিয়ে তাণ্ডব করতে দেখা গিয়েছিল তাকে। সেই ভিডিও-ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই পুলিশের চোখে মোস্ট ওয়ান্টেড হয়ে ওঠে সে।

পুলিশ জানিয়েছে, লালকেল্লায় তলোয়ার উঁচিয়ে তাণ্ডব করেছিল মনিন্দর। তলোয়ার দেখিয়ে উন্মত্ত জনতাকে উস্কানি দেয় সে দেশবিরোধী কার্যকলাপে। কর্তব্যরত পুলিশ কর্মীদের উপর হামলা, মারধরের ঘটনা অপরাধে অভিযুক্ত সে। দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের ডিসি প্রমোদ সিং কুশওয়াহ জানিয়েছেন, তদন্তকারী দল মনিন্দরের বাড়ি থেকে দুটি তলোয়ার বাজেয়াপ্ত করেছে।

মনিন্দর একজন এসি মেকানিক হিসাবে কাজ করে। এছাড়াও দিল্লির স্বরূপনগরের কাছে একটি তলোয়ার প্রশিক্ষণ স্কুল চালায় সে। পুলিশি জেরায় সে জানিয়েছে, ফেসবুকে বিভিন্ন গ্রুপের ভিডিও দেখে ওর মগজধোলাই হয়। ডিসি জানিয়েছেন, মনিন্দর মাঝেমধ্যেই সিংঘু সীমান্তে যেত। সেখানে গিয়ে কৃষক নেতাদের জ্বালাময়ী ভাষণে সে উদ্বুদ্ধ হয়। সে জেরায় জানিয়েছ, প্রজাতন্ত্র দিবসে নিজের এলাকার ছয়জনকে নিয়ে সিংঘু থেকে মুকারবা চক পর্যন্ত ট্রাক্টর মিছিলে শামিল হয় সে।

তারপর পরিকল্পনা মাফিক মিছিল করে লালকেল্লায় পৌঁছয় সে ও তার সঙ্গীরা। সিসিটিভি ফুটেজ ও অন্যান্য ভিডিওতে দেখা গিয়েছে, শূন্যে তলোয়ার ঘোরাচ্ছিল মনিন্দর। বিক্ষোভকারীদের উস্কানি দিচ্ছিল সে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Most wanted accused who swung swords at red fort held in delhi

Next Story
‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসে’র খবরের জের, বিহারে কোভিড টেস্টের জন্য বাধ্যতামূলক বৈধ পরিচয় পত্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com