scorecardresearch

বড় খবর

মাথার দাম ১০ লক্ষ টাকা! পাকিস্তানেই মৃত্যু NIA-এর স্ক্যানারে থাকা ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসবাদীর

সিধু মুসেওয়ালা খুনেও রিন্দার নাম জড়ায়।

মাথার দাম ১০ লক্ষ টাকা! পাকিস্তানেই মৃত্যু NIA-এর স্ক্যানারে থাকা ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসবাদীর
হরবিন্দর সিং রিন্দা

মৃত্যু হয়েছে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী হরবিন্দর সিং রিন্দার। পাকিস্তানের লাহোরে মৃত্যু হয় এই কুখ্যাত সন্ত্রাসবাদীর।  সূত্রের খবর, অতিরক্ত মাদক সেবনেই মৃত্যু হয়েছে তার। পাশাপাশি রিন্দার কিডনি অসুখ ছিল বলে জানা গেছে। এই কারণে তাকে লাহোরে একটি হাসপাতালে ভর্তিও করা হয়। NIA রিন্দার মাথার দাম ধার্য করে ১০ লক্ষ টাকা।

পাঞ্জাব ও কেন্দ্রীয় সংস্থার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা রিন্দার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। হরবিন্দর সিং রিন্দা পাঞ্জাবে হত্যা ও সন্ত্রাসবাদী কার্যকলালের মুল চক্রী ছিলেন। গ্যাংস্টার থেকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হয়ে ওঠা রিন্দা ছিল আইএসআই-এর অন্যতম ঘনিষ্ঠ সহযোগী। ।

জেনে নিন কে হরবিন্দর সিং রিন্দা

আদতে পাঞ্জাবের বাসিন্দা হরবিন্দর সিং রিন্দা। গত কয়েক বছর ধরে তিনি মহারাষ্ট্রে তার ঘাঁটি গড়েন। এরপর থেকে হরবিন্দর সিং পাকাপাকিভাবে পাকিস্তানে বসবাস শুরু করেন। তদন্তে পুলিশ জানতে পেরেছে তিনি জাল পাসপোর্ট ব্যবহার করে নেপাল হয়ে পাকিস্তানে পৌঁছেছিলেন। ২০১১ সালের সেপ্টেম্বরে তারন তারানে এক যুবকের মৃত্যুর জন্য তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল।

২০১৪ সালে পাতিয়ালা কেন্দ্রীয় সংশোধনাগারের আধিকারিকদের লাঞ্ছিত করার অভিযোগও ছিল তার বিরুদ্ধে। এছাড়া ২০১৬ সালের এপ্রিলে চণ্ডীগড়ের পাঞ্জাব ইউনিভার্সিটিতে ভারতের ছাত্র সংগঠনের সভাপতির ওপরও গুলি চালায় রিন্দা। একই সঙ্গে সিধু মুসেওয়ালা খুনেও রিন্দার নাম জড়ায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Most wanted terrorist dies of drug overdose in pak agencies