scorecardresearch

বড় খবর

‘আমি লকডাউনের আদেশ অমান্য করেছি’, শ্রমিকের কপালে পুলিশের লেখন

দেশব্যাপী এমন লকডাউনের আবহে এক বেনজির দৃশ্য দেখল মধ্যপ্রদেশ। সম্প্রতি ভাইরাল হয়েছে সেই ভিডিও।

‘আমি লকডাউনের আদেশ অমান্য করেছি’, শ্রমিকের কপালে পুলিশের লেখন

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বন্ধ হয়েছে দেশ, ঘরবন্দী হয়েছে মানুষ। কাজ হারানো হাজার হাজার শ্রমিকেরা ফেরার চেষ্টা করছেন নিজভূমে। দেশব্যাপী এমন লকডাউনের আবহে এক বেনজির দৃশ্য দেখল মধ্যপ্রদেশ। সম্প্রতি ভাইরাল হয়েছে সেই ভিডিও। যেখানে বাড়ি ফিরতে বাধ্য হওয়া এক শ্রমিকের কপালে এক পুলিশকর্মী লিখছেন, ‘আমি লকডাউনের আদেশ অমান্য করেছি। আমার থেকে দূরে থাকুন।’

ভিডিওটি ভাইরাল হতেই সাড়া পড়ে গিয়েছে সোশাল মিডিয়ায়। যেখানে পুলিশকেই বারংবার মানবিক হতে বলা হচ্ছে, সেখানে এমন ঘটনায় কিছুটা হতবাক দেশবাসী। জানা গিয়েছে তিনজন শ্রমিক উত্তরপ্রদেশ থেকে ফিরে আসার পরই তাঁদের স্বাস্থ্য পরীক্ষার জন্য পুলিশ তাঁদের নিয়ে যায় একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।

তাঁরা যখন ডাক্তারের অপেক্ষায় ছিলেন, তখন পুলিশের একজন উচ্চপদস্থ পরিদর্শক লকডাউন লঙ্ঘনের জন্য তাঁদের প্রচন্ড বকাবকি করেন এবং শ্রমিকদের কপালে এই লেখাটি লিখে দেন। ঘটনাতি ঘটেছে ছত্তরপুর জেলায় গৌরিহর থানা এলাকায়। ছত্তরপুরের এসপি কুমার সৌরভ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, পুলিশকে এ জাতীয় আচরণে না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে সে রাজ্যের বিরোধী কংগ্রেস পুলিশের সমালোচনা করেছে। ভিডিওটি শেয়ার করে “মুখ্যমন্ত্রী শিবরাজজি কেবল দুটি বিকল্প দিয়েছেন: হয় করোন ভাইরাসে মারা যান বা ক্ষুধায় মারা যান।”

Read the story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mp cop writes on migrants forehead i violated lockdown orders