বড় খবর

লকডাউন ভেঙে নমাজ পাঠের জন্য মসজিদে জমায়েত, ধৃত ৪০

২৫ থেকে ৬০ বছর বয়সীরা মসজিদে জড়ো হয়েছিলেন। লকডাউন পরিস্থিতিতে এভাবে জমায়েতের জন্য় তাঁরা ক্ষমা চেয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

লকডাউন ভেঙে নমাজ পাঠের জন্য় মসজিদে জড়ো হওয়ার অভিযোগে ৪০ জনকে গ্রেফতার করল মধ্য়প্রদেশের চিন্দাওয়ারা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্য়ায় সবেবরাত উললক্ষে মসজিদে নমাজ পাঠের জন্য় জড়ো হয়েছিলেন কয়েকজন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশের বিশাল বাহিনী। এরপরই তাঁদের গ্রেফতার করা হয়। পরে অবশ্য় ধৃত সকলকে জামিনে মুক্ত করা হয়েছে।

জানা গিয়েছে, চিন্দাওয়ারা-সেওনি রোডে খারিখুর্দ গ্রামের মসজিদে জড়ো হয়েছিলেন স্থানীয়দের একাংশ। সবেবরাত উপলক্ষে নমাজ পাঠের জন্য়ই তাঁরা জড়ো হয়েছিলেন। চৌরাই থানার ইন্সপেক্টর মুকেশ দ্বিবেদী দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, সেখানে পুলিশের পর্যাপ্ত বাহিনী ছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ধারা ও মহামারী আইন, মধ্য়প্রদেশ জন স্বাস্থ্য় আইনে ধৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ধৃতদের পরে জামিনে ছেড়ে দেওয়া হয়। ২৫ থেকে ৬০ বছর বয়সীরা মসজিদে জড়ো হয়েছিলেন। লকডাউন পরিস্থিতিতে এভাবে জমায়েতের জন্য় তাঁরা ক্ষমা চেয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, দেশে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪১২। যাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৫০৩ জন। করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৯। এই পরিস্থিতিতে দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। করোনা মোকাবিলায় লকডাউনের মেয়াদ বাড়তে পারে বলে জোর জল্পনা চলছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mp police book 40 for offering prayers at mosque despite lockdown corona

Next Story
পেনশনে বাধ্যতামূলক আধার, এ নিয়ে কী বলল সুপ্রিম কোর্ট?Aadhaar update history can now be downloaded online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com