scorecardresearch

বড় খবর

গোটা লকডাউন পর্বে প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা কামিয়েছেন মুকেশ আম্বানি!

মুকেশ আম্বানির ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ৬,৫৮,৪০০ কোটি টাকায়।

গোটা লকডাউন পর্বে প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা কামিয়েছেন মুকেশ আম্বানি!
রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি

বিশ্বের প্রথম পাঁচ ধনী ব্যক্তির তালিকায় একমাত্র ভারতীয় তিনি। করোনা অতিমারীর জেরে লকডাউনের সময় যখন দেশে একের পর এক কলকারখানা, কোম্পানি বন্ধ হয়েছে। সেইসময় একের পর এক লক্ষ্মীলাভ হয়েছে মুকেশ আম্বানির। রিলায়েন্স কর্ণধারের সংস্থায় বিনিয়োগের সুনামি এসেছে। ফেসবুক থেকে শুরু করে একাধিক বহুজাতিক সংস্থা তাঁর সংস্থার শেয়ার কিনে অংশীদার হয়েছে। আর ফুলেফেঁপে উঠেছে আম্বানির সম্পত্তি। তাই তিনি ধনী হবেন না তো কে হবেন! আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়া ধনী ব্যক্তির তালিকায় এবছর ফের শীর্ষে তিনি। এই নিয়ে টানা নবম বার।

মুকেশ আম্বানির ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ৬,৫৮,৪০০ কোটি টাকায়। শুধু ফেসবুক, গুগল, সিলভার লেকের মতো দুনিয়া খ্যাত সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে তিনি ঘরে তুলেছেন ২ লক্ষ ৭৭ হাজার ৭০০ কোটি টাকা। হিসাবে করে দেখা গিয়েছে, গোটা লকডাউন পর্বে প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা কামিয়েছেন মুকেশ আম্বানি। সেই মার্চ মাস থেকে শুরু। তাঁর মোট সম্পত্তির পরিমাণ তাঁকে এশিয়ার ধনীতম ব্যক্তির শিরোপা দিয়েছে। তাঁর মোট সম্পত্তি তালিকায় থাকা বাকি পাঁচ জনের সম্মিলিত সম্পদের তুলনায় অনেক বেশি। একাধারে তিনি বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হয়ে গেলেন।

আরও পড়ুন দু’দিন বাদেই দেশে আনলক ৫, অক্টোবরে আর কী কী খুলে যাচ্ছে?

হুরুন ইন্ডিয়ার তালিকায় ১০০০ কোটি বা তার বেশি সম্পদের মালিক এমন ৮২৮ জন ভারতীয় রয়েছেন। কিন্তু সবার শীর্ষে মুকেশ আম্বানিই। দ্বিতীয় স্থানে রয়েছেন লন্ডন নিবাসী হিন্দুজা ব্রাদার্স। উইপ্রোর আজিম প্রেমজি রয়েছেন পঞ্চম স্থানে। এদিকে, মুকেশের সাম্রাজ্য ফুলেফেঁপে উঠলেও তাঁর ভাই অনিল আম্বানি দেউলিয়া ঘোষণা করেছেন নিজেকে। তিনি নাকি বউয়ের গয়না বেচে মামলার খরচ জোগাচ্ছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mukesh ambani made rs 90 crore every hour since lockdown