scorecardresearch

বড় খবর

NIA’র গ্রেফতারির পর অভিযুক্ত অফিসারকে সাসপেন্ড করল মুম্বই পুলিশ

মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলার সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের ঘটনায় অভিযুক্ত শচীন ভাজে।

অপসারিত আধিকারিক শচীন ভাজে। ফাইল ছবি

রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধার এবং সেই গাড়ির মালিক মনসুখ হিরেনের দেহ উদ্ধারের ঘটনায় মুম্বই পুলিশের দাপুটে অফিসার শচীন ভাজেকে গ্রেফতার করে এনআইএ। এবার ওই পুলিশ আধিকারিককে বরখাস্ত করল মুম্বই পুলিশ। ডিসিপি এস চৈতন্য সাংবাদিকদের জানিয়েছেন, শচীন ভাজেকে সাসপেন্ড করা হয়েছে স্পেশ্যাল ব্রাঞ্চের অতিরিক্ত পুলিশ কমিশনারের নির্দেশে।

প্রসঙ্গত, শনিবারই শচীন ভাজেকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলার সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের ঘটনায় অভিযুক্ত শচীন ভাজে। রবিবার তাঁকে মুম্বইয়ের আদালত ২৫ মার্চ পর্যন্ত এনআইএ হেফাজতের নির্দেশ দিয়েছেন। শচীনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ২৮৬, ৪৬৫, ৪৭৩, ৫০৬(২) এবং ১২০ বি-তে মামলা রুজু হয়েছে।

এর আগেও বিতর্কে জড়িয়েছেন শচীন। মুম্বই পুলিশের এনকাউন্টার স্পেশ্যালিস্ট শচীন প্রায় ১৬ বছর সাসপেন্ড ছিলেন। ২০০৩ সালে ২৭ বছরের খোয়াজা ইউনুস নামে এক যুবকের পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনায় সাসপেন্ড হন শচীন। গত বছর জুন মাসে সাসপেনশন ওঠে তাঁর। কিছুদিন আগে ক্রাইম ব্রাঞ্চের ইনচার্জ পদে বসেন শচীন।

মুম্বইয়ের ব্যবসায়ী মনসুখ হিরেনের মৃত্যুর ঘটনায় পুলিশ আধিকারিক শচীন ভাজের বিরুদ্ধে খুনের অভিযোগ উঠতেই গত বুধবার তাঁকে পদ থেকে অপসারিত করে মহারাষ্ট্র সরকার। মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের অফিসারের বিরুদ্ধে স্বামীকে খুনের অভিযোগ আনেন বিমলা হিরেন। প্রসঙ্গত, রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানির বাড়ির সামনে উদ্ধার বিস্ফোরক বোঝাই গাড়ির মালিক ছিলেন মনসুখ। কয়েকদিন আগে তাঁর মৃতদেহ উদ্ধার হওয়ার পরই নতুন করে রহস্য দানা বাঁধে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mukesh ambani security scare mumbai police officer sachin vaze suspended