scorecardresearch

বড় খবর

‘ভারত মুসলমানদের জন্য স্বর্গ’, ওআইসি-কে তোপ নাকভির

‘ভারতে ইসলাম বিদ্বেষ বাড়ছে’, এ দেশের মুসলমানদের অধিকার রক্ষায় মোদী সরকারকে ‘জরুরি পদক্ষেপের’ আর্জি জানায় ওআইসি।

‘ভারত মুসলমানদের জন্য স্বর্গ’, ওআইসি-কে তোপ নাকভির

ভারত মুসমানদের জন্য ‘স্বর্গ’। অরগানাইজেশন অফ ইসলামিক কোয়াপোরেশনের (ওআইসি) তোলা অভিযোগের জবাবে এই মন্তব্যই করেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি। গত রবিবার ওআইসি-র স্থায়ী মানবাধিকার কমিশন অভিযোগ করে বলেছিল, ”ভারতে ইসলাম বিদ্বেষ বাড়ছে’। এ দেশের মুসলমানদের অধিকার রক্ষায় সরকারকে ‘জরুরি পদক্ষেপের’ আর্জি জানানো হয় কমিশনের তরফে। সেই অভিযোগই নস্যাৎ করেছেন মোদী সরকারের এই মন্ত্রী।

কেন্দ্রীয় মন্ত্রী নাকভি বলেছেন, ‘মুসলমানদের জন্য ভারত হল স্বর্গ। তাঁদের আর্ত-সামাজিক এবং ধর্মীয় অধিকার এ দেশে সম্পূর্ণ সুরক্ষিত।’ তিনি জানান, যারা ভারতের সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশকে দূষিত করার চেষ্টা করছে তারা কখনও মুলমানদের বন্ধু হতে পারে না।

অরগানাইজেশন অফ ইসলামিক কোয়াপোরেশনের (ওআইসি) অভিযোগকে পুঁজি করে ভারতকে কোমণঠাসা করতে ময়দানে নাবে ইসলামাবাদ। পাক প্রধানমন্ত্রী ইমরান খান মুসলমানদের প্রতি ভারত সরকারের দৃষ্টিভঙ্গির সঙ্গে জার্মানিতে ইহুদিদের প্রতি নাৎসি বাহিনীর আচরণের তুলনা টানেন। বিদেশমন্ত্রকের কেউ এ প্রসঙ্গে মন্তব্য না করলেও বিবৃতিতে ইমরানের বক্তব্যের প্রতিবাদ করা হয়।

পরে বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব ইমরান খানের মন্তব্য প্রসঙ্গে বলেছেন, ‘কোভিড-১৯ মোকাবিলার বদলে প্রতিবেশী সম্পর্কে ভিত্তিহীন অভিযোগ করতে ব্যস্ত তারা (পাকিস্তান)। তাদের দেশে সংখ্যালঘুদের প্রতি কী ব্যবহার হয় তা খতিয়ে দেখতে বলব। সেখানে সংখ্য়ালঘুদের প্রতি সত্যিই বৈষম্য হয়ে থাকে।’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mukhtar abbas naqvi sayes india is heaven for muslims on organisation of islamic cooperation islamophobia remarks