scorecardresearch

বড় খবর

বিমানে বোমাতঙ্ক! ভুয়ো ইমেল ঘিরে হুলস্থূল, চরম আতঙ্ক বিমানবন্দরে

যদিও বিমানটিতে তল্লাশি চালিয়ে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

বিমানে বোমাতঙ্ক! ভুয়ো ইমেল ঘিরে হুলস্থূল, চরম আতঙ্ক বিমানবন্দরে
ইন্ডিগো’র বিমানে আগুন। হুলস্থূল দিল্লি বিমান বন্দরে।

মুম্বই বিমানবন্দরে হুমকি ইমেল! আর এই ইমেলকে ঘিরে হুলস্থূল বিমানবন্দরে। শনিবার রাতে এই ধরণের একটি ভুয়ো ইমেল আসে বলে জানা গিয়েছে বিমানবন্দর সূত্রে। মুম্বই বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা ইন্ডিগোর ফ্লাইট 6E 6045-এ বোমা রাখা আছে বলে ইমেলে জানানো হয়।

রাতেই ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাল অর্থাৎ মুম্বই বিমানবন্দর থেকে আহমেদাবাদ যাওয়ার কথা ছিল ইন্ডিগোর এই ফ্লাইটটি। ভুয়ো এই ইমেল ঘিরে রীতিমত হুলস্থূল পড়ে যায়। যদিও বিমানটিতে তল্লাশি চালিয়ে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এরপর গভীর রাতে বিমানটি নির্দিষ্ট গন্তব্যে উড়ে যায়। পুলিশ ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে। বিমানবন্দরে জারি করা হয়েছে অতিরিক্ত সতর্কতা।

পুলিশ এই ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। খতিয়ে দেখা হচ্ছে কে বা কারা এই ধরণের ই-মেল পাঠিয়েছে। তবে এটাই প্রথম নয় এর আগেও মুম্বাই পুলিশ কন্ট্রোল রুম হোক বা মন্ত্রালয় বা বিমানবন্দর, এই ধরনের হুমকি বার্তা, মেইল, ফোন কল বা চিঠি আসার ঘটনা ঘটেছে।  

আরও পড়ুন: [ প্রভু জগন্নাথের সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা, নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি বিরোধী শিবিরের! ]

এর আগে শুক্রবার ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বোমা থাকার মিথ্যা গুজবকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ায়। তার জেরে দিল্লি থেকে মালয়েশিয়াগামী একটি বিমান বেশ কিছুক্ষণ বিমান বন্দরেই দাঁড়িয়ে থাকে। 

বিমান বন্দর সূত্রে জানা গিয়েছে মালয়েশিয়া এয়ারলাইন্সের ওই বিমানে বোমা রাখা আছে এমনই একটি হুমকি বার্তা পেয়ে এয়ার ট্রাফিক কন্ট্রোলকে এই বিষয়ে সতর্ক করা হয়। পুরো বিমানটি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়। সন্দেহজনক কিছুই মেলেনি। তারপরই বিমানটি নির্ধারিত গন্তব্যে রওনা দেয়।

এই ঘটনায় জড়িত চার সন্দেহভাজনকে ইতিমধ্যে আটক করেছে পুলিশ। কেবিনে ব্যাগ রাখা নিয়ে দুই যাত্রীর মধ্যে বচসাকে কেন্দ্র করেই এই ঘটনা ঘটে বলে প্রাথমিক তদন্তে জেনেছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mumbai airport gets hoax email threatening to blow up indigo flight