scorecardresearch

বড় খবর

সাইবার জালিয়াতি: হেলিকপ্টারে কেদারনাথ যাওয়ার শখে ৮০ হাজার টাকা খোয়ালেন এক ব্যক্তি

‘হিমালয়ান হেলিকপ্ট সার্ভিসেস’ নামে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৮০ হাজার টাকা ট্রান্সফার করতে বলেন জনৈক আকাশ সিং নামে এক ব্যক্তি।

প্রতীকী ছবি

কেদারনাথ যাত্রার জন্য হেলিকপ্টার পরিষেবা বুক করতে গিয়ে ৮০ হাজার টাকা খোয়ালেন মুম্বইয়ের এক ব্যক্তি। দেশ জুড়েই হেলিকপ্টার পরিষেবা বুক করতে গিয়ে একাধিক সাইবার জালিয়াতির ঘটনা সামনে এসেছে। এই মর্মে ২৭ এপ্রিল নভি মুম্বইয়ের নিউ পানভেল পুলিশ স্টেশনে একটি অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগকারীর দাবি, প্রতি বছর তিনি কেদারনাথ যাত্রা করেন। এই বছর হেলিকপ্টারে চড়ে কেদারনাথ ভ্রমণের শখে সেই পরিষেবা বুক করতে গিয়েই জালিয়াতির শিকার হন তিনি। তিনি বলেন গুগলে অনুসন্ধানের সময় “হেলি সার্ভিস” নামে একটি ওয়েবসাইট তার নজরে আসে। সেই সাইটে গিয়ে তিনি “হিমালয়ান হেলিকপ্টার সার্ভিসের”একটি লিঙ্ক দেখতে পান তাতে ক্লিক করতেই দেখা যায় যোগাযোগের নম্বর দেওয়া রয়েছে। সেই নম্বরে যোগাযোগ করতে জানানো হয়, মাথাপিছু ৮০ হাজার টাকা করে হেলিকপ্টার পরিষেবার জন্য দিতে হবে আর তাতেই রাজি হয়ে যান ওই ব্যক্তি।

আরও পড়ুন: আজও ৩ হাজারের উপরে দৈনিক সংক্রমণ, কেন্দ্রের উদ্বেগ বাড়াচ্ছে এই রাজ্য

অভিযোগ ‘হিমালয়ান হেলিকপ্ট সার্ভিসেস” নামে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৮০ হাজার টাকা ট্রান্সফার করতে বলেন জনৈক আকাশ সিং নামে এক ব্যক্তি। এরপরই তিনি সেই টাকা ওই অ্যাকাউন্টে ট্রান্সফার করেন তিনি।

এর পর তাকে জানানো হয় সেই ট্রান্সফার সফল হয়নি, আবারও টাকা পাঠানোর জন্য চাপ দেওয়া হয়। তাতে কোন ভাবেই রাজি হননি তিনি। এরপরই তিনি জানতে পারেন হেলিকপ্টার পরিষেবার বুকিং এখনও শুরু হয় নি। অভিযোগকারী তখন বুঝতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন এবং সঙ্গে সঙ্গেই পুলিশের দ্বারস্থ হন তিনি। 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mumbai man tries to book helicopter service for kedarnath yatra duped of rs