scorecardresearch

বড় খবর

ক্ষমা চান জাভেদজি! বিজেপি বিধায়কের হুমকি, নিরাপত্তা বাড়ল আখতার বাংলোর

Javed Akhtar: নাম না করে তালিবানের সঙ্গে আরএসএস-এর তুলনা টেনে বেজায় বিপাকে জাভেদ আখতার। তাঁর উদ্দেশে প্রকট হুমকি দিয়েছেন বিজেপি বিধায়ক রাম কদম।

No film of Javed Akhtar will be screened until he apologises with folded hands warned BJP MLA Ram Kadam
জাভেদ আখতার, রাম কদম। ফাইল ছবি

Javed Akhtar: নাম না করে তালিবানের সঙ্গে আরএসএস-এর তুলনা টেনে বেজায় বিপাকে জাভেদ আখতার। তাঁর উদ্দেশে প্রকট হুমকি দিয়েছেন বিজেপি বিধায়ক রাম কদম। মহারাষ্ট্র বিজেপির গুরুত্বপূর্ণ এই নেতা প্রবীণ গীতিকারের ক্ষমা দাবি করেছেন। অবিলম্বে সঙ্ঘ নেতাদের উদ্দেশে ক্ষমাপ্রার্থনা করুন জাভেদ আখতার। নয়তো ভারতের কোথাও তাঁর ছবি প্রদর্শিত হবে না। রবিবার কদমের এই হুমকির পরেই প্রবীণ গীতিকারের জুহু বাংলোর বাইরে নিরাপত্তা বাড়াল মুম্বই পুলিশ।

মুম্বই পুলিশ সূত্রে খবর, জুহু ইস্কন মন্দির এলাকায় জাভেদ আখতারের বাংলোর সামনে পর্যাপ্ত পুলিশ মোতায়েন হয়েছে। রয়েছেন মহিলা কনস্টেবলও। সম্প্রতি এক সাক্ষাৎকারে আখতার বলেন, ‘বিশ্বের দক্ষিণপন্থী দলগুলোর মধ্যে অদ্ভুত মিল রয়েছে। তালিবান আফগানিস্তানকে ইসলামিক রাষ্ট্র বানাতে চায়। আর এরা এখানে হিন্দু রাষ্ট্র বানাতে চায়।‘ যদিও তাঁর এই সাক্ষাৎকারে কোথাও সঙ্ঘের নামোচ্চারণ নেই। তাতেও সরব হয়েছেন বিজেপি মুখপাত্র তথা দলীয় বিধায়ক।

এদিকে, মহারাষ্ট্রে শিব সেনা এখন বিজেপি বিরোধী দল হলেও, এই ঘটনায় আখতারের বিরোধিতা করেছে তারা। আখতারজি সম্পূর্ণ ভুল, এমন দাবি করে সেনার মুখপাত্র সামনায় উল্লেখ, ‘যারা হিন্দু রাষ্ট্রের পক্ষপাতী তাঁদের আপনি কী করে তালিবানের সঙ্গে তুলনা করতে পারেন। এই মন্তব্যের সঙ্গে আমরা সহমত নই।‘

এদিকে, ঠিক কী বলেছেন রাম কদম। হাতজোড় করে ক্ষমা চাইতে হবে প্রবীণ গীতিকার জাভেদ আখতারকে। না হলেই তাঁর সব ছবি মুক্তি আটকে দেওয়া হবে। রবিবার এমন নিদান দিলেন মুম্বইয়ের ঘাটকোপারের বিজেপি বিধায়ক রাম কদম। সম্প্রতি একটি জাতীয় সংবাদ মাধ্যমে তালিবানদের সঙ্গে আরএস ও সঙ্ঘ পরিবারের তুলনা টেনেছিলেন জাভেদ আখতার। বিজেপি বিধায়কের দাবি, শিল্পীর মন্তব্যে হিন্দু ভাবাবেগে আঘাত লেগেছে। তাই বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সদস্যদের কাছে ক্ষমা চাইতেই হবে দেশের প্রখ্যাত গীতিকার জাভেদ আখতারকে।

টুইটে করা একটি ভিডিও বার্তায় রাম কদম বলেছেন, “সত্যিই যদি আরএসএস-এর ভাবাদর্শ তালিবানের মতোই হয়, তা হলে কি উনি (জাভেদ আখতার) এই ধরনের মন্তব্য করতে পারতেন? এর জবাবই বলে দিচ্ছে যে তাঁর মন্তব্য কতটা ফাঁকা।” এরপরই বর্ষীয়ান শিল্পী ও তাঁর পরিবারকে নিশানা করেছেন ওই বিজেপি বিধায়ক। বলেছেন, “দেশের জন্য সঙ্ঘের যেসব কর্মী নিজেদের উৎসর্গ করেছেন, তাঁদের কাছে ওনাকে হাতজোড় করে ক্ষমা চাইতেই হবে। না হলে মা ভারতীর মাটিতে তাঁর ও ওনার পরিবারের একটি ছবিও মুক্তি পাবে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামেপড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mumbai police stepped up security arrangements outside of javed akhtars bunglow national