scorecardresearch

মুম্বইয়ে ফের আত্মঘাতী হামলার হুমকি, বাণিজ্যনগরীতে আঁটসাঁট নিরাপত্তা

সোমালিয়ার হোটেলের ধাঁচে মুম্বইয়ে হামলা চালানোর হুমকি পেল মুম্বই পুলিশ

মুম্বইয়ে ফের আত্মঘাতী হামলার হুমকি, বাণিজ্যনগরীতে আঁটসাঁট নিরাপত্তা
সোমালিয়ার হোটেলের ধাঁচে আত্মঘাতী হামলায় ঝাঁজরা হতে পারে বাণীজ্যনগরী, ফের মুম্বই পুলিশকে হুমকি,

২৬/১১ এর ধাঁচে আত্মঘাতী হামলা চালানোর হুমকি পাওয়ার মাত্র সাত দিনের মাথায় ফের সোমালিয়ার হোটেলের ধাঁচে মুম্বইয়ে হামলা চালানোর হুমকি পেল মুম্বই পুলিশ। প্রসঙ্গত উল্লেখ্য, দিন সাতেক আগেই সোমালিয়ার হায়াত হোটেলে ঢুকতে পরপর ২টি গাড়ি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। সেই সঙ্গে এলোপাথাড়ি গুলিও ছুঁড়তে থাকে জঙ্গিরা। এই ঘটনা ২৬/১১-র মুম্বই হামলার স্মৃতি আরও একবার উস্কে দিয়েছে। ঘটনার জেরে প্রাণ হারান বেশ কয়েকজন। গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হন আরও বেশ কিছু সাধারণ নাগরিক। এবার সেই সোমালিয়ার হোটেলের ন্যায় মুম্বইয়ের হোটেলেও হামলা চালানোর বার্তা ঘিরে রাতের ঘুম উড়েছে মুম্বই পুলিশের।

ট্র্যাফিক পুলিশের হোয়াটসঅ্যাপ নম্বরটি শহরে আরেকটি “২৬/১১-এর ন্যায়” হামলার হুমকি পাওয়ার এক সপ্তাহ পরে , একই হোয়াটসঅ্যাপ নম্বরে শুক্রবার একজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি আবারও হুমকি বার্তা পাঠান।  কী বলা হয়েছে সেই বার্তায়? তাতে বলা হয়েছে “যে কোন সময়ে মুম্বইয়ে সোমালিয়ার হোটেলের মত আত্মঘাতী জঙ্গি হামলা ঘটতে পারে”। সম্প্রতি সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে হায়াত হোটেলে হামলা চালায় সন্ত্রাসবাদী সংগঠন আল-শাবাব।

আরও পড়ুন: [ দুধের শিশুকে কোলে পেটের তাগিদে নিয়ে রিকশা চালাচ্ছেন বাবা, ভিডিও ভাইরাল! ]

মুম্বই ক্রাইম ব্রাঞ্চের এক আধিকারিক বলেন, “যে নম্বরটি থেকে হুমকি বার্তাটি এসেছে সেটি  সোমালিয়ায় নিবন্ধিত, আমরা কোথা থেকে মেসেজটি পাঠানো হয়েছে তা জানার চেষ্টা করছি। এটা সম্ভব যে অন্য দেশের কেউ টেক্সট মেসেজ পাঠিয়েছে।” এর আগেও ২৬/১১ ধাঁচে যে হুমকি বার্তা আসে মুম্বই পুলিশের সেখানেও  মেসেজ পাঠানোর জন্য ব্যবহৃত নম্বরটি পাকিস্তানে রেজিস্টার্ড , প্রযুক্তি নির্ভর তদন্তে জানা গেছে যে আইপি এড্রেসটি ছিল যুক্তরাজ্যের। তিনি আরও বলেন, 

“যদি এটি দেখা যায় যে এই ক্ষেত্রেও, বর্তমান আইপি এড্রেসটি ইউ’কের তাহলে বোঝা যাবে দুটি মেসেজের মধ্যে একটি লিঙ্ক রয়েছে।”

শীর্ষ পুলিশ কর্মকর্তা আরও বলেন, যে ব্যক্তি মেসেজ পাঠানোর জন্য নির্দিষ্ট আইপি এড্রেস ব্যবহার করেছেন তার সম্পর্কে বিস্তারিত জানতে মুম্বই পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে।  মুম্বই ট্র্যাফিক পুলিশের হেল্পলাইন নম্বরে ফোন আসতেই মুম্বই জুড়ে শুরু হয় হাই অ্যালার্ট। টনা প্রসঙ্গে মুম্বই পুলিশ জানিয়েছে তদন্ত চলছে। কোথা থেকে কে ফোন করে হুমকি দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে একই সঙ্গে হামলার সম্ভাবনা উড়িয়ে দিয়ে মুম্বই পুলিশ জানিয়েছে যে কোন ধরণের সন্ত্রাসবাদী আক্রমণের ঘটনা রুখতে মুম্বই পুলিশ সদা সতর্ক।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mumbai traffic police receives text telling india to avoid somalia type attack