Munna Bajrangi dead in UP Jail: উত্তরপ্রদেশে জেলের মধ্যেই খুন গ্যাংস্টার

Munna Bajrangi dead in UP Jail: জেলের মধ্যেই খুন হয়ে গেল গ্যাংস্টার প্রেম প্রকাশ সিং ওরফে মুন্না বজরঙ্গি। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বাগপত জেলে।

By: Lucknow  Updated: July 9, 2018, 04:06:34 PM

Munna Bajrangi dead in UP Jail: জেলের মধ্যেই খুন হয়ে গেল গ্যাংস্টার প্রেম প্রকাশ সিং ওরফে মুন্না বজরঙ্গি। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বাগপত জেলে। জেলেরই এক বন্দির গুলিতে মৃত্যু হয়েছে মুন্নার। সুনীল রাঠিয়াত নামে ওই বন্দিকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ জেলে বন্দিদের চা পানের সময়ে  আচমকা বজরঙ্গিকে কাছ থেকে গুলি করে সুনীল। অভিযুক্তকে হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক।

রবিবার রাতেই ঝাঁসি জেল থেকে বাগপত জেলে আনা হয় মুন্নাকে। বিজেপি বিধায়ক লোকেশ দীক্ষিতের থেকে তোলা চাওয়ার অভিযোগের মামলায় আজই আদালতে পেশ করার কথা ছিল মুন্নাকে। সেজন্যই গতকাল মুন্নার জেল বদল করানো হয় বলে জানা গিয়েছে। তবে শুধু এ মামলাই নয়, বজরঙ্গির ঘাড়ে আরও বেশ কয়েকটি মামলা ঝুলছিল, যার মধ্যে একটি প্রাক্তন বিজেপি বিধায়ক কৃষনন্দ রাইয়ের হত্যা মামলা।

জেলের মধ্যেই গুলিচালানার ঘটনা ঘিরে শোরগোল পড়েছে যোগী রাজ্যে। এ ঘটনায় জেলার উদয় প্রতাপ সিং, ডেপুটি জেলর শিবাজি যাদব, হেড ওয়ার্ডার অর্জিন্দর সিং ও ওয়ার্ডার মাধব কুমারকে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছেন খোদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জেলের মধ্যে এমন কাণ্ডকে তিনি যে যথেষ্ট গুরুত্ব সহকারে দেখছেন তা স্পষ্ট করে দিয়েছেন যোগী। তিনি বলেন, ‘‘এ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে এবং যাঁরা দায়িত্বে ছিলেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’’ জেলের মধ্যে কীভাবে অস্ত্র এল সে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ইতিমধ্যেই এ ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়ছে। একইসঙ্গে উচ্চ পর্যায়ের তদন্তও চালানো হচ্ছে।

আরও পড়ুন, Lynchings in India: জনতা যখন খুনি!

তাঁর স্বামীর জীবন বিপজ্জনক, এই মর্মে আগেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দ্বারস্থ হয়েছিলেন মুন্নার স্ত্রী সীমা। এদিন এ ঘটনা প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘আমার স্বামীর জীবন বিপজ্জনক, একথা বলতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গিয়েছলাম। ভুয়ো সংঘর্ষে ওকে খুনের ছক কষা হয়েছিল।’’ এ প্রসঙ্গে বজরঙ্গির আইনজীবী ভি শ্রীবাস্তব বলেন, ‘‘গতরাতে ঝাঁসি থেকে মুন্নাকে বাগপতের জেলে আনা হয়। আজ সকাল সাড়ে ৬টা নাগাদ এক আসামী তাকে গুলি করে এবং পিস্তলটা একটা গর্তের মধ্যে লুকিয়ে ফেলে।’’

এ ঘটনা জানাজানি হওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছন জেলাশাসক ও ডিআইজি (কারা)।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Munna bajrangi dead in up jail bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X