বড় খবর

জুতোয় লেখা ‘ঠাকুর’! বজরং দলের সদস্যের অভিযোগে ধৃত মুসলিম হকার

শুনতে অবাক লাগলেও এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে।

জুতোর সোলে লেখা ঠাকুর। আর এই ঠাকুর লেখা জুতো বিক্রির অপরাধে যোগীর রাজ্যে হাজতবাস হল এক হকারের। রাস্তার ধারে জুতো বিক্রি করার সময়ই তাঁকে ধরে নিয়ে যায় পুলিশ। শুনতে অবাক লাগলেও এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে।

জানা গিয়েছে, নাসির নামে ওই যুবকের বিরুদ্ধে স্থানীয় বজরং দল থানায় অভিযোগ দায়ের করে। অভিযোগ, যে জুতো নাসির বিক্রি করছিল তাতে লেখা ছিল ঠাকুর। বিশাল চৌহান নামে বজরং দলের সদস্য ওই অভিযোগ দায়ের করেছেন। অতিরিক্ত পুলিশ সুপার অতুলকুমার শ্রীবাস্তব জানিয়েছেন, অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্ত দোকানদারকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন ফের উত্তরপ্রদেশ, মহিলাকে গণধর্ষণের পর গোপনাঙ্গে ঢোকানো হল লোহার রড

সম্প্রীতি নষ্টের অভিযোগ ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ধারায় মামলা রুজু হয়েছে নাসিরের বিরুদ্ধে। সেই সঙ্গে শান্তিভঙ্গ ও ভাবাবেগে আঘাতের অভিযোগও উঠেছে। পরে নাসিরকে ছেড়ে দেয় পুলিশ। কেন জুতোতে ঠাকুর লেখা ছিল, তার উত্তরে নাসির জানিয়েছেন, তিনি অন্যত্র থেকে পাইকারি হিসাবে জুতো কিনে এনে এখানে বিক্রি করছিলেন। আসলে যাঁরা জুতো তৈরি করেছেন তাঁদের পদবি ঠাকুর বলে হয়তো জুতোতে তাই লেখা ছিল কিন্তু এর জন্য তাঁর কোনও দোষ নেই।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Muslim vendor arrested for selling shoe with thakur printed on it

Next Story
করোনার নতুন স্ট্রেনে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭১
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com