বড় খবর

একই দিনে মমতাকে ফোন মোদী-শাহ-জয়শঙ্করের

মুখ্যমন্ত্রীকে মোদী, শাহ ও জয়শঙ্করের ফোন বেশ তাৎপর্যবাহী।

মমতাকে ফোন মোদী-শাহ-জয়শঙ্করের
করোনা মোকাবিলায় একজোটে লড়াইয়ের আশ্বাস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন প্রধানমন্ত্রী মোদী। আশ্বস্ত করলেন কেন্দ্রীয় সাহায্যের। করোনা সংক্রমণ রুখতে রাজ্য প্রশাসনের ভূমিকারও প্রশংসা করেছেন মোদী। একই সঙ্গে লকডাউনে বাংলায় অবস্থিত ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত সুরক্ষা ও রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়েও মমতার সঙ্গে ফোনে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলাকে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও।

মারণ ভাইরাস রুখতে পদক্ষেপ করেছে নবান্ন। মুখ্যমন্ত্রীর ভূমিকাও প্রশংসা কুড়িয়েছে। তবে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। তারপরই মুখ্যমন্ত্রীকে ফোন করে মোদীর সবধরনের সহায়তার আশ্বাস দেওয়ার বিষয়টি বেশ গুরুত্ববাহী। সূত্রের খবর, কোভিড-১৯ মোকাবিলায় মমতা সরকারের ভূমিকার তারিফ করেছেন নরেন্দ্র মোদী। এই সুযোগে, কেন্দ্রীয় সাহায্যের দাবি জানিয়েছেন পশ্চিমবঙ্গের প্রশাসনিক প্রধান। মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে খবর, করোনা সংকটের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে ত্রাণ সরবরাহের জন্য প্রয়োজন বিপুল অর্থের। কেন্দ্র অনুমোদন দিলে পশ্চিমবঙ্গ সরকার বাজার থেকে ৬৫ হাজার কোটি ঋণ নিতে পারে বলে মোদীকে জানিয়েছেন মমতা। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর এই আর্জিতে কেন্দ্রীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় জরুরি ত্রাণ তহবিল গঠন প্রধানমন্ত্রী মোদীর

দেশজুড়ে জারি লকডাউন। করোনা আবহে রাজ্য তথা বাংলায় অবস্থিত ভারত-বাংলাদেশ সীমান্তের আইন-শৃঙ্খলা নিয়ে ফোনে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। আইন-শৃঙ্খলা রক্ষায় প্রয়োজনে রাজ্যকে সেনা বা আধা সেনা দিতে কেন্দ্র প্রস্তুত বলে আশ্বস্ত করেছেন অমিত শাহ।

বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে করোনা মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একযোগে লড়াইয়ের বার্তা দিয়েছেন। মুখ্যমন্ত্রীও জানিয়েছেন, প্রয়োজনীয় তথ্য বা সহায়তার জন্য তাঁকে বা মুখ্যসচিবের সঙ্গে কথা বলতে পারেন বিদেশমন্ত্রী।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Narendra modi amit shah s jaishankar call mamata banerje for centres corona assistance

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com