scorecardresearch

বড় খবর

‘বাবার চিকিৎসার জন্য ডাক্তার হতে চাই’, ছোট মেয়ের কথা শুনে আবেগতাড়িত মোদী

মেয়েটির পড়াশুনায় সব রকম সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রীর

i can not rest said Modi hinting that he ready for another term
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গুজরাটের ভারুচে উৎকর্ষ সমারোহ উদ্যোগের সুবিধাভোগীদের ভার্চুয়াল আলোচনা সভায় ভাষণ দেওয়ার সময় দৃষ্টিহীন এক প্রতিবন্ধী এবং তার মেয়ের কথা শুনে আবেগপ্রবণ হয়ে পড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দৃষ্টিহীন প্রতিবন্ধীর নাম আয়ুব প্যাটেল। আলোচনা সভায় তাঁর সঙ্গে কথা বলার সময় মোদী তাকে জিজ্ঞেস করেন, তিনি তাঁর মেয়েদের শিক্ষার জন্য কী ব্যবস্থা করছেন?

মোদীর প্রশ্নের উত্তরে প্যাটেল জানান যে ‘তার তিন মেয়েই স্কুলে পড়াশুনা করছে এবং দু’জন ইতিমধ্যেই স্কলারশিপ পেয়েছে। প্যাটেল আরও বলেন যে তার বড় মেয়ে, বর্তমানে দ্বাদশ শ্রেণীতে পড়ে, সে ডাক্তার হতে চায়’।

মোদী এরপর তার মেয়ের কাছে জানতে চান কেন সে ডাক্তার হতে হতে চায়? উত্তরে মেয়েটি মোদীকে জানান “আমার বাবা যে সমস্যায় ভুগছেন, তার জন্য আমি ডাক্তার হতে চাই।” তার প্রতিক্রিয়া শুনে প্রধানমন্ত্রী আবেগপ্রবণ হয়ে পড়েন এবং কিছু সময় বিরতির পর মেয়েটির শক্তির প্রশংসা করেন মোদী।

সেই সঙ্গে মোদী বলেন, ‘তোমার এই সহানুভূতিই তোমার শক্তি’। পাশাপাশি মেয়েটির পড়াশুনার ব্যাপারে সাহায্যেরও প্রস্তাব দেন মোদী। এর সঙ্গেই তিনি আয়ুবকে বলেন, ‘আপনাকে আপনার মেয়ের স্বপ্ন পূরণ করতে হবে’।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Narendra modi gujarat bharuch girl doctor