ঝটিকা সফরে আজ কেদারনাথে নরেন্দ্র মোদী

গত বছর ২০ অক্টোবর কেদারপুরী অঞ্চলে পাঁচটি পুনঃনির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মোদী। এই অঞ্চলেরই অন্তর্গত কেদারনাথের মন্দির।

By: New Delhi  Updated: November 7, 2018, 11:46:15 AM

কেদারনাথ যাত্রায় গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সকাল দশটা থেকে শুরু করে দেড় ঘণ্টা সময় কেদারনাথ মন্দিরে কাটালেন তিনি, উদ্দেশ্য, সেখানে চলাকালীন বিভিন্ন পুনঃনির্মাণ কাজের তদারকি করা এবং মন্দিরে পুজো দেওয়া। তাঁর সফর উপলক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় কেদারনাথ মন্দিরের ইতিহাসে প্রথমবার ৫,১০০ টি মাটির প্রদীপ জ্বালানো হয় মন্দির সাজানোর জন্য।

গত বছর ২০ অক্টোবর কেদারপুরী অঞ্চলে পাঁচটি পুনঃনির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মোদী। এই অঞ্চলেরই অন্তর্গত কেদারনাথের মন্দির।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘অ্যানাকোন্ডা’ বললেন অন্ধ্রপ্রদেশের অর্থমন্ত্রী

আজ প্রধানমন্ত্রী যে পাঁচটি প্রকল্প ঘুরে দেখলেন, সেগুলি হলো – কেদারনাথ যাওয়ার রাস্তা সম্প্রসারণ, মন্দাকিনী এবং সরস্বতী নদীর ওপর ঘাট ও দেওয়াল নির্মাণ, পুরোহিতদের জন্য বাড়ি তৈরি, এবং আদি শঙ্করাচার্যের একটি জমকালো সমাধিস্থল নির্মাণ।

রুদ্রপ্রয়াগের জেলাশাসক মঙ্গেশ ঘিলদিয়াল জানান, “মন্দিরে যাওয়ার রাস্তা এবং মন্দাকিনী নদীর দেওয়াল নির্মাণ সম্পূর্ণ হয়ে গেছে। বাকি কাজ আগামী এপ্রিলের মধ্যে শেষ হয়ে যাবে।”


ঘিলদিয়াল আরও বলেন, “কেদারনাথে প্রধানমন্ত্রী মন্দিরে পুজো দিয়ে বিভিন্ন প্রকল্পের কাজ পরিদর্শন করবেন। মন্দিরের ভেতর থেকে তিনি জনতার উদ্দেশ্যে ভাষণ দেবেন না।”

এর আগে উত্তরাখণ্ডের হরসিল জেলায় ভারত-চিন সীমান্তের কাছে ভারতীয় সেনা এবং ইন্দো টিবেটান বর্ডার পুলিশের জওয়ানদের সঙ্গে দিওয়ালি উদযাপন করেন মোদী। জওয়ানদের উদ্দেশ্যে তাঁর শুভেচ্ছা বার্তায় মোদী বলেন, বরফের চূড়োয় কর্তব্যের প্রতি যে নিষ্ঠা প্রদর্শন করেন তাঁরা, তা দেশকে শক্তি জোগায়, এবং ১২৫ কোটি ভারতবাসীর ভবিষ্যত সুরক্ষিত রাখতে সাহায্য করে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Narendra modi trip to kedarnath to review projects

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement