scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

“পুলিশের মৃত্যুর চেয়ে গোহত্যার প্রাসঙ্গিকতা এখন অনেক বেশি”

“আমি ভয় পাচ্ছি, আগামিকাল একদল লোক যদি আমার সন্তানদের ঘিরে ধরে প্রশ্ন করে, ‘তোমরা হিন্দু না মুসলিম?, ওঁদের কাছে কোনও জবাব থাকবে না”

“পুলিশের মৃত্যুর চেয়ে গোহত্যার প্রাসঙ্গিকতা এখন অনেক বেশি”

দেশের সামগ্রিক অবস্থা তাঁকে চিন্তায় ফেলেছে, এবং খুব শিগগির সেই পরিস্থিতি বদলানোর কোনো সম্ভাবনা দেখতে পাচ্ছেন না প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ। বুলন্দশহর হিংসার ঘটনার প্রতিক্রিয়া স্বরূপ সাংবাদিকদের তেমনটাই জানিয়েছেন নাসিরুদ্দিন।

অভিনেতার প্রতিক্রিয়া, “পুলিশ মৃত্যুর চেয়ে গোহত্যার গুরুত্ব এখন অনেক বেশি”। “অদূর ভবিষ্যতে পরিস্থিতি বদলানোর কোনো সম্ভাবনা দেখতে পাচ্ছি না”।

কারবান-ই-মহব্বত ইন্ডিয়া অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় নাসিরুদ্দিন বলেন, যারা নিজেদের হাতে আইন তুলে নিচ্ছেন, তারা শাস্তি পাচ্ছেন না, ছাড় পেয়ে যাচ্ছেন। এই ঘটনা অভিনেতাকে খুবই ভাবাচ্ছে। তিনি বললেন, “বিষ তো ছড়িয়ে গিয়েছে, এখন জিন আবার বোতলে পোরা খুব কঠিন কাজ”।

২ মিনিট ১০ সেকেন্ডের ভিডিওতে অভিনেতাকে ধর্ম বোধ নিয়েও কথা বলতে শোনা যাবে। অভিনেতা বলেছেন, “আমার সন্তানদের জন্য আমার খুব ভয় হয়। ওদের কোনও ধর্ম নেই। আমার শৈশবে আমি ধর্ম শিক্ষা পেয়েছি। আমার স্ত্রী রত্না খুব উদারনৈতিক পরিবারের মেয়ে, ওঁ সেরকম কিছুই পায়নি। আমি ভয় পাচ্ছি, আগামিকাল একদল লোক যদি আমার সন্তানদের ঘিরে ধরে প্রশ্ন করে, ‘তোমরা হিন্দু না মুসলিম?, ওঁদের কাছে কোনও জবাব থাকবে না”।

Read the full story in English

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Naseeruddin shah on bulandshahr violence cows death more significant than death of police officer children safety