scorecardresearch

বড় খবর

একদিনে আক্রান্ত পাঁচশোরও বেশি, দিল্লিতে আতঙ্ক বাড়াচ্ছে করোনা

গতকালের চেয়ে দেশে প্রায় দ্বিগুণ সংক্রমণ। একদিনে বহুগুণে বেড়েছে করোনায় মৃতের সংখ্যাও।

একদিনে আক্রান্ত পাঁচশোরও বেশি, দিল্লিতে আতঙ্ক বাড়াচ্ছে করোনা
ফের আতঙ্ক বাড়াচ্ছে করোনা।

নতুন করে আতঙ্ক তৈরি করছে করোনা। একদিনে দেশে প্রায় দ্বিগুণ সংক্রমণে এমনিতেই চিন্তার ভাঁজ স্বাস্থ্যমন্ত্রকের কর্তাদের কপালে। উদ্বেগ বাড়াচ্ছে রাজধানীর করোনা পরিস্থিতিও। একদিনে নতুন করে দিল্লিতে পাঁচশোরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় ফের একবার দিল্লিতে নতুন করে বিধি-নিষেধ আরোপের ভাবনাও চলছে প্রশাসনের অন্দরে।

গতকালের পরিসংখ্যান অনুযায়ী দিল্লিতে ৪৬১ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছিল। সেই সংখ্যা আজ বেড়ে ৫১৭। দিল্লিতে ক্রমশ করোনা সংক্রমিতের সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগও বাড়ছে। তবে করোনা পজিটিভিটি আগের দিনের ৫.৩৩ শতাংশ থেকে সামান্য কমে ৪.২১ শতাংশে নেমে এসেছে। রবিবার করোনায় দিল্লি ছিল মৃত্যু-শূন্য।

টিকাকরণকে হাতিয়ার করেই করোনামুক্তির পথে ক্রমশ এগোচ্ছিল দেশ। একের পর এক রাজ্যে সংক্রমণ কমে যাওয়ায় উঠে গিয়েছে বিধি-নিষেধ। কেন্দ্রের তরফেও করোনা সংক্রান্ত বিধি-নিষেধ তুলে নিতে রাজ্য সরকারগুলিকে নির্দেশিকা পাঠানো হয়েছিল। করোনার আঁধার পেরিয়ে ছন্দে ফিরেছে গোটা দেশ। ফের স্বাভাবিক হয়েছে জনজীবন।

আরও পড়ুন- একদিনে প্রায় দ্বিগুণ সংক্রমণ, মৃত্যু বাড়ল বহুগুণ, ক্রমশ জোরালো করোনার থাবা

এরই মাঝে ফের যেন এক অশনি সংকেত। গতকালের চেয়ে একধাক্কায় সংক্রমণ বেড়ে গিয়েছে প্রায় দ্বিগুণ। এই মুহূর্তে রাজধানী দিল্লিতেই সবচেয়ে বেশি সংক্রমণ ছড়াচ্ছে। পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই জরুরি বৈঠক করেছে দিল্লির সরকার। যে যে এলাকাগুলিতে সংক্রমিতের সংখ্যা বাড়ছে, সেগুলি চিহ্নিত করেছে রাজ্য সরকার।

ওই এলাকাগুলিতে করোনা টেস্টের দিকে জোর দেওয়া হচ্ছে। এরই পাশাপাশি আক্রান্তদের চিকিৎসার বন্দোবস্তও করা হচ্ছে। আক্রান্তরা যাঁদের সংস্পর্শে এসেছেন তাঁদেরও চিহ্নিত করে আইসোলেশনে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। সব মিলিয়ে ফের একবার নতুন করে আতঙ্ক তৈরি করছে করোনা।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: National capital delhi records 517 new covid 19 cases no deaths