বড় খবর

পাকিস্তানের পাঞ্জাব থেকে ভোটে দাঁড়ালে সিধু জিতবেনই: ইমরান খান

পাকিস্তান থেকে সিধুর দেশে ফেরার পর পাকিস্তান সেনাবাহিনীর চিফ জেনেরাল কামার জাভেদ বাজওয়া বলেছিলেন ভারতীয়দের জন্য কর্তারপুর করিডোর খুলে দিতে উৎসুক তাঁরা”।

ছবি-ইন্ডিয়ান এক্সপ্রেস

পাকিস্তানের তরফে কর্তারপুর করিডোরের ভূমি পূজার একদিন আগেই সেই অনুষ্ঠানে যোগ দিতে ওয়াঘা সীমান্ত পেরিয়েছিলেন নভজ্যোত সিং সিধু। আগস্ট মাসে পাক প্রধানমন্ত্রীর শপথ গ্রহণে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের পাকিস্তানে যাওয়া নিয়ে যে সমালোচনার ঝড় ওঠে, বুধবার তার তীব্র নিন্দা করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের তরফে ভূমি পূজার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না সিধু। সে সময় মধ্যপ্রদেশ কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারে ব্যস্ত ছিলেন তিনি।

পাক প্রধানমন্ত্রী জানিয়েছেন, “আমি শুনেছি আমার শপথ গ্রহণের সময় নভজ্যোত সিং সিধুর এদেশে আসা নিয়ে প্রবল সমালোচনা হয়েছে। ওঁ চাইলে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের নির্বাচনে দাঁড়াতেই পারে। ওঁ জিতবে”।

চলতি বছরের আগস্ট মাসে ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে সিধু অংশ নেওয়ার পর থেকেই কর্তারপুর সাহিব করিডোর ইস্যু নতুন করে সামনে আসে আবার। প্রায় দু’ দশক আগেই ভারতের শিখ ধর্মাবলম্বীদের জন্য কর্তারপুর করিডোর খুলে দেওয়ার আর্জি জানানো হয়েছিল পাকিস্তানের কাছে।

আরও পড়ুন, নানক জয়ন্তীতে কর্তারপুর সাহিব করিডোর খুলে দিল পাকিস্তান

পাকিস্তান থেকে সিধুর দেশে ফেরার পর পাকিস্তান সেনাবাহিনীর চিফ জেনেরাল কামার জাভেদ বাজওয়া বলেছিলেন ভারতীয়দের জন্য কর্তারপুর করিডোর খুলে দিতে উৎসুক তাঁরা”।

সপ্তাহ খানেক আগেই দু’দেশের পক্ষ থেকে ঘোষণা করা হয়, শিখ তীর্থযাত্রীদের সুবিধার্থে দু’দেশের সীমান্ত বরাবর করিডোর আরও উন্নত ভাবে তৈরি করা হবে। এই করিডোরের সঙ্গে বার্লিনের দেওয়ালের তুলনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে সব সমস্যা যেন মুছে দেয় এই করিডোর। পাকিস্তানের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে আমন্ত্রণ জানালেও পূর্ব নির্ধারিত কাজের জন্য অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না, জানিয়েছেন সুষমা।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Navjot singh sidhu election pakistan punjab prime minister imran khan kartarpur sahib

Next Story
ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্কsbi, cash crunch, cashless atm
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com