Navjot Singh Sidhu Road Rage Case: সুপ্রিম কোর্টে বড় ধাক্কা সিধুর, তিন দশকের পুরনো মামলায় জেলের সাজা

Navjot Sidhu, Navjot Sidhu Gets one year jail , Navjot Sidhu Road Rage Case: ৩৪ বছর আগে রাস্তায় এক বৃদ্ধকে মারধরের জেরে খুনের অভিযোগ ওঠে সিধুর বিরুদ্ধে।

Navjot Singh Sidhu, Navjot Singh Sidhu Road Rage Case
Navjot Sidhu: বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট কংগ্রেস নেতাকে ১ বছরের জন্য জেলের শাস্তি দিল।

ভোটে ভরাডুবি হয়েছে। প্রদেশ সভাপতির পদও গেছে। এবার জেলের সাজাও পেলেন নভজ্যোত সিং সিধু। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট কংগ্রেস নেতাকে ১ বছরের জন্য জেলের শাস্তি দিল। তাও আবার তিন দশক পুরনো একটি মামলায়।

এদিন বিচারতি এ এম খানউইলকর এবং এস কে কল ১৯৮৮ সালের একটি গাড়ি চাপা মামলায় আক্রান্তের পরিবারের আবেদন পুনর্বিবেচনা করে এক বছরের কারাদণ্ড দেন সিধুকে। ২০১৮ সালের মে মাসে এই মামলায় সিধুর বিরুদ্ধে ৬৫ বছরের এক বৃদ্ধকে আহত করার বিষয়টি মেনে নেয় শীর্ষ আদালত। তখন সিধুকে দোষী সাব্যস্ত করে আদালত।

আদালত জানায় এই অপরাধে কারাদণ্ডের বদলে ১ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে আদালত। অপরাধের গুরুত্ব বুঝে এবং আক্রান্তের পরিবারের আবেদনের ভিত্তিতে শাস্তি পুনর্বিবেচনা করেন বিচারপতিরা। তাই জরিমানার পাশাপাশি সিধুকে এক বছরের জেলের সাজা দেয় সুপ্রিম কোর্ট। তাঁদের মনে হয়েছে, সিধুর অপরাধের প্রেক্ষিতে এক বছরের জেলের সাজা হওয়া উচিত।

আরও পড়ুন বিজেপিতে সুনীল জাখর, তিন দিন আগেই ছেড়েছিলেন কংগ্রেস

প্রসঙ্গত, তিন দশক আগে সিধু এবং তাঁর বন্ধু রুপিন্দর সান্ধু গুরনাম সিং নামে এক বৃদ্ধের সঙ্গে গাড়িতে ধাক্কার জেরে ঝামেলা লাগে। অভিযোগ ওঠে, গুরনামকে মারধর করেন সিধু এবং ঘটনাস্থল থেকে পালিয়ে যান। আহত বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাঁকে আর বাঁচানো যায়নি।

১৯৯৯ সালে ট্রায়াল কোর্টে বেকসুর খালাস করা হয় সিধু এবং সান্ধুকে। কিন্তু ২০০৬ সালে হাইকোর্ট নিম্ন আদালতের রায় পাল্টে দেয়। পরের পছর দুজন সুপ্রিম কোর্টে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আবেদন জানান। শীর্ষ আদালত তখন হাইকোর্টের রায়কে স্থগিত করে সিধুকে জামিন দেয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Navjot singh sidhu gets a year in jail in over three decade old road rage case

Next Story
কৃষ্ণ জন্মভূমি মামলা: শাহী ইদগাহ মসজিদের জমির মালিকানা আবেদনের অনুমতি মঞ্জুর