scorecardresearch

বড় খবর

‘কোন প্রকার চাপের কাছে মাথানত করবে না ভারত’, চিন-পাকিস্তানকে কড়া বার্তা বিদেশমন্ত্রীর

মোদীর ঢালাও প্রশংসা জয়শঙ্করের গলায়।

‘কোন প্রকার চাপের কাছে মাথানত করবে না ভারত’, চিন-পাকিস্তানকে কড়া বার্তা বিদেশমন্ত্রীর

সীমান্ত সংঘাত ইস্যুতে বিদেশমন্ত্রী এস. জয়শঙ্কর আবারও নিশানা করলেন চিনকে। তিনি স্পষ্ট ভাষায় বলেন, চিন উত্তর সীমান্তে বিশাল আকারের বাহিনী এনে আমাদের সীমানা লঙ্ঘনের চেষ্টা করছে। স্থিতাবস্থা পরিবর্তনের চেষ্টা করছে। দেশে করোনা মহামারি সত্ত্বেও, সীমান্ত সংঘাত অটুট রেখে চলেছে চিন, হাজার হাজার সেনা আমাদের সীমান্তে মোতায়েন রয়েছে। আমাদের সেনাবাহিনী ‘কঠিন ভূখণ্ডে’ আমাদের সীমান্ত পাহারা দিয়ে চলেছেন এবং তারা এখনও সম্পূর্ণ ‘প্রস্তুতি’ নিয়ে সীমান্ত পাহারা দিচ্ছেন।

শনিবার সন্ধ্যায় চেন্নাইতে এক অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে বিদেশমন্ত্রী বলেন, পাকিস্তানের সন্ত্রাসবাদ উস্কানি অথবা চিনের সীমান্ত লঙ্ঘনের প্রচেষ্টা, দেশ কারও চাপের কাছে নতি স্বীকার করবে না। দেশের নিরাপত্তা নিশ্চিত করতে সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

কোভিড মহামারি চলাকালীন সরকারের একাধিক পরিকল্পনার কথা উল্লেখ করে জয়শঙ্কর বলেন, “আপনি ভাবতে পারেন কেন বিদেশ মন্ত্রী এই সব নিয়ে কথা বলছেন…! আমার বিদেশ সফরের সময়, আমি অনেক উন্নত দেশে ভ্যাকসিনের সংকট দেখেছি। আমাদের তৈরি কোভিড-১৯ ভ্যাকসিন নিতে আগ্রহ প্রকাশ করেছে একাধিক দেশ। মোদী একজনই যিনি নিখুঁত ভাবে সব সমস্যা জন্য সমাধানের পথ খুঁজে নেন।” তিনি বলেন, ‘আমাদের দেশে চরমপন্থা থেকে শুরু করে আন্তঃসীমান্ত সন্ত্রাস, বিশেষ করে বিভিন্ন চ্যালেঞ্জ রয়েছে। সন্ত্রাসবাদ মোকাবিলায় ভারত সর্বদা প্রস্তুত’। কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, “১৯৪৭ সালে দেশ ভাগ না হলে, চিন নয়, ভারত বিশ্বের বৃহত্তম দেশ হত”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ndia wont be coerced by anybody jaishankars message to pakistan china theres only one modi