বড় খবর

কৃষক আন্দোলনে নয়া মোড়, দিল্লির দিকে এগিয়ে চলেছেন ৪০ হাজার মহিলা

কৃষক প্রতিবাদকে আরও জোরদার করতে শুক্রবার ট্রাক্টর মিছিল করে মহিলারা। ভাটিন্ডায় পুরুষ ও মহিলা কৃষকরা মিলেই ট্রাক্টর চালিয়েছিল।

আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষে প্রায় ৪০ হাজার মহিলা প্রতিবাদকারী পাঞ্জাবের বিভিন্ন অঞ্চল থেকে দিল্লির কৃষক আন্দোলনের মোর্চায় যোগ দিতে চলেছেন বলে শনিবার কৃষক ইউনিয়ন দাবি করেছে। তাদের বেশিরভাগ রবিবার সকালে তাদের যাত্রা শুরু করবে। সর্বাধিক অংশগ্রহণ নিশ্চিত করতে, পাঞ্জাবের বেশিরভাগ জেলায় আবারও ট্র্যাক্টর মিছিলের আয়োজন করা হচ্ছে।

কৃষক প্রতিবাদকে আরও জোরদার করতে শুক্রবার ট্রাক্টর মিছিল করে মহিলারা। ভাটিন্ডায় পুরুষ ও মহিলা কৃষকরা মিলেই ট্রাক্টর চালিয়েছিল। রাজ্য কমিটির সদস্য বলবীর কৌর বলেন, “বেশিরভাগ মহিলা তাদের বাচ্চাদের ফাইনাল পরীক্ষার কারণে ব্যস্ত থাকেন। তাই তাদের মধ্যে বেশিরভাগ মার্চ ৯ তারিখ-এ পাঞ্জাবে ফিরে আসবেন। রবিবার সকালে শত শত মহিলারা এগিয়ে যাবেন।”

এও জানান হয় যে, রবিবার সকালে ৫০০টি বাস, ৬০০ মিনি-বাস, ১১৫টি ট্রাক এবং ২০০টি ছোট গাড়ি করে যাত্রা করবে। হাজার হাজার লোক একই দিন রাত্রে টিকড়ি সীমান্তে পৌঁছে যাবেন যাতে মহিলাদের দিবস উদযাপনের অংশ হয়। বেশিরভাগ প্রোগ্রাম মহিলারা আয়োজন করবে।

যদিও নেতারা জানিয়েছেন যে বক্তৃতা দেওয়ার সময় কোনও উস্কানিমূলক ভাষা না ব্যবহার করার কথা বলা হয়েছে। সাধারণ সম্পাদক জগমোহন সিংহ বলেন, “আমাদের ইস্যু থেকে বিচ্যুত হওয়ার দরকার নেই”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nearly 40000 women heading for delhi protest

Next Story
কর্ণাটকের মন্ত্রীর যৌন কেলেঙ্কারি নিয়ে বড় রায় কোর্টের, মিডিয়ার ‘মুখ বন্ধের’ নির্দেশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com