বড় খবর

ভিন রাজ্য থেকে বেঙ্গালুরু ঢুকলেই লাগবে Covid নেগেটিভ রিপোর্ট! কবে থেকে লাগু, দেখুন

কর্মসুত্রে বেঙ্গালুরুর বাসিন্দাদের পাশাপাশি, সে রাজ্যের যারা ভোটার তাঁদের জন্য এই শর্ত প্রযোজ্য।

Covid 19 in India, India Corona, Delhi, Mumbai, Covid Care, Hotels

ভিনরাজ্য থেকে বেঙ্গালুরু ঢুকতে এবার দেখাতে হবে কোভিড নেগেটিভ রিপোর্ট। পয়লা এপ্রিল থেকে নেগেটিভ আরটি-পিসিআর টেস্ট রিপোর্ট হাতে থাকলেই শহরে ঢোকার অনুমতি মিলবে। বৃহস্পতিবার এমনটাই জানান কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর। গোটা দেশের সঙ্গে কর্ণাটকেও বাড়ছে সংক্রমণ। আর ভিন রাজ্য থেকে বেঙ্গালুরু ঢোকা নাগরিকদের ৬০% এই সংক্রমণের বাহক। দীর্ঘ পর্যালোচনার পর তবেই এই সিদ্ধান্ত নিয়েছে ইয়েদুরাপ্পা সরকার। এমনটাই জানান সুধাকর।

কর্মসুত্রে বেঙ্গালুরুর বাসিন্দাদের পাশাপাশি, সে রাজ্যের যারা ভোটার তাঁদের জন্য এই শর্ত প্রযোজ্য। এদিন জানান স্বাস্থ্যমন্ত্রী। সম্প্রতি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে বলা হয়েছে, মুম্বাইয়ের পর সংক্রমণের দিক থেকে শহর বেঙ্গালুরু পরিস্থিতি উদ্বেগজনক। তারপরেও খানিকটা স্বাস্থ্য মন্ত্রকের পরামর্শ মেনে এই সিদ্ধান্ত।

এদিকে, নভেম্বরের পর এই প্রথম ৫৩ হাজারের গণ্ডি পেরোল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রেই গত ২৪ ঘণ্টায় প্রায় ৩১ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাসের হানায়। পাশাপাশি চিন্তা বাড়িয়ে তুলছে কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, গুজরাট। করোনা অতিমারী শুরুর এক বছরের পর এক দিনে এত সংখ্যক মানুষ এর আগে আক্রান্ত হননি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৭৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ১৭ লক্ষ ৮৭ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৫১ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন মাত্র ২৬ হাজার ৪৯০ জন। দেশে এখনও পর্যন্ত ১ কোটি ১২ লক্ষ ৩১ হাজার ৬৫০ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। এদিকে, ১৮টি রাজ্যে ছড়িয়েছে করোনার নয়া স্ট্রেন। বুধবার জানানো হয়েছে যে, ভারতে ভ্যারিয়ান্ট কনসার্ন ও ডবল মিউট্যান্ট ভ্যারিয়ান্টের সন্ধান মিলেছে। তবে এগুলির সরাসরি সম্পর্ক স্থাপন বা কোনও রাজ্যে মামলার দ্রুত বৃদ্ধির জন্য এগুলোই দায়ী কিনা তা সনাক্ত করা যায়নি।

India reports 53,476 new #COVID19 cases, 26,490 recoveries, and 251 deaths in the last 24 hours, as per the Union Health Ministry

Total cases: 1,17,87,534
Total recoveries: 1,12,31,650
Active cases: 3,95,192
Death toll: 1,60,692

Total vaccination: 5,31,45,709 pic.twitter.com/MHqvScsPDS

— ANI (@ANI) March 25, 2021

এদিকে, ভোটমুখী বাংলায় বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। সোমবার ৩৬৮, মঙ্গলবার ৪০৪ আক্রান্ত হয়েছিলেন। এদিন স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে, মৃত্যু হয়েছে ২ জনের। এদিন সুস্থ হয়েছেন ৩৩৪ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫, ৮১, ৮৬৫ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩,৭৮২ জন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Negative rt pcr test is must during travel to bengaluru national

Next Story
জঙ্গি হামলায় শ্রীনগরে শহিদ দুই CRPF জওয়ান, জখম আরও দুই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com