জাপানে ড্রাগ কাণ্ডে গ্রেফতারির জের, নেস ওয়াদিয়ার আইপিএল ভবিষ্যত অনিশ্চিত

তাঁর শাস্তির জেরে ভারতীয় ক্রিকেট বোর্ড ওয়াদিয়ার আইপিএল অ্যাক্রি়ডেটেশন বাতিল করার কথা ভাবছে। বিষয়টি বোর্ডের ন্যায়পালের কাছেও নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে।

By: Mumbai  Updated: May 1, 2019, 12:09:41 PM

ব্যবসায়ী তথা কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াদিয়া (৪৭) সম্প্রতি জাপানে ড্রাগ সংক্রান্ত অপরাধে দু বছরের জন্য কারাবাসের আদেশ পেয়েছেন। ফিনান্সিয়াল টাইমস অবশ্য জানিয়েছে, তাঁর শাস্তি পাঁচ বছরের জন্য মুলতুবি রেখেছে আদালত।

জানা গিয়েছে, তাঁর শাস্তির জেরে ভারতীয় ক্রিকেট বোর্ড ওয়াদিয়ার আইপিএল অ্যাক্রি়ডেটেশন বাতিল করার কথা ভাবছে। বিষয়টি বোর্ডের ন্যায়পালের কাছেও নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে। ফিনান্সিয়াল টাইমস অনুযায়ী ২০ মার্চ ওয়াদিয়াকে আটক করা হয় এবং তার পর থেকে আদালতের শুনানি পর্যন্ত তাঁকে অন্তরীণ রাখা হয়। ঠিক কত দিনের জন্য তাঁকে আটক রাখা হয়েছিল তা গোপন রাখা হয়েছে। ওয়াদিয়াকে উত্তর জাপানের হোক্কাইডোর নিউ চিতসো বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, ওয়াদিয়া হোক্কাইডোর জনপ্রিয় স্কি ডেস্টিনেশন নিসেকো শহরে যাচ্ছিলেন।

ওয়াদিয়া গোষ্ঠীর এক মুখপাত্র মঙ্গলবার জানিয়েছেন ওয়াদিয়া ভারতে ফিরে এসেছেন। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন “রায় পরিষ্কার। শাস্তি মুলতুবি রয়েছে। ফলে নেস ওয়াদিয়া যেসব দায়িত্বে রয়েছেন তার উপর এর কোনও প্রভাব পড়বে না, তিনি ওয়াদিয়া গোষ্ঠীর মধ্যে এবং তার বাইরে যে সব দায়িত্বে রয়েছেন, তা পালন করে চলবেন।”

ফিনান্সিয়াল টাইমস জানিয়েছে, জাপানের সরকারি প্রচারমাধ্যম এনএইচকে তে প্রচারিত একটি বিবৃতিতে বলা হয়েছে স্নিফার কুকুর ওয়াদিয়ার কাছে পৌঁছোনোর সুবাদে তাঁকে তল্লাশি করা হয় এব তাঁর পকেট থেকে ২৫ গ্রাম মাদক পাওয়া যায়।

প্রতিবেদনে বলা হয়েছে আদালতের এক আধিকারিক জানিয়েছেন, ওয়াদিয়া গোষ্ঠীর চেয়ারম্যান নাসলি ওয়াদিয়ার পুত্র নেস ওয়াদিয়া মাদক দ্রব্য নিজের কাছে রাখার কথা স্বীকার করে নিয়ে দাবি করেছেন, এগুলি ছিল তাঁর ব্যক্তিগত ব্যবহারের জন্য।

নেস ওয়াদিয়া এই প্রথম আইনের জালে ফাঁসলেন, এমন নয়। অভিনেতা তথা কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম মালিক প্রীতি জিন্টা নেসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। ২০১৪ সালের ৩০ মে ওয়াংখাড়ে স্টেডিয়ামে আইপিএলের এক ম্যাচ চলাকালীন এ ঘটনা ঘটে বলে জানিয়ে মেরিন ড্রাইভ থানায় এফআইআর করেছিলেন। বম্বে হাইকোর্ট ২০১৮ সালের অক্টোবর মাসে ওই এফআইআর খারিজ করে দেয়।

বিসিসিআইয়ের একাংশ মনে করছে ম্যাচ চলাকালীন নেস ওয়াদিয়ার উপস্থিতি আইপিএলের ব্র্যান্ড ভ্যালুর উপর প্রভাব ফেলবে। বোর্ডের এক আধিকারিক বলেছেন, “যেহেতু উনি একজন মালিক, সমস্ত দৃষ্টি ওঁর দিকে থাকবে। এই মামলার জেরে আইপিএলের ইমেজ ক্ষতিগ্রস্ত হবে।”

Read the Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ness wadia kings eleven punjab drug arrest in japan bcci ipl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X