scorecardresearch

বড় খবর

নেতাজির জন্মদিনকে জাতীয় ছুটি ঘোষণা করা হোক, কেন্দ্রের কাছে ফের আর্জি মমতার

‘তিনি দেশপ্রেম, ভ্রাতৃত্ব, সাহস ও ঐক্যের প্রতীক। তিনি সব প্রজন্মের জন্যই অনুপ্রেরণা হয়ে থাকবেন।’

netajis birthday be declared a national holiday mamata banerjee again urges to centre
নেতাজির জন্মদিনকে জাতীয় ছুটি ঘোষণার দাবি- ফের সোচ্চার মমতা।

আবারও নেতাজির জন্মদিনে ছুটি ঘোষণার দাবি জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকীতে টুইটে নেতাজিকে শ্রদ্ধা নিবেদন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক টুইটের একটিতে কেন্দ্রের কাছে নেতাজির জন্মদিনে ছুটি ঘোষণার দাবি জানান তিনি।

টুইটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী লিখেছেন যে, ‘নেতাজিকে যাতে সমগ্র দেশ শ্রদ্ধা জানাতে পারে এবং দেশনায়ক দিবস হিসাবে পালন করতে পারেন তার জন্য আমরা ফের একবার কেন্দ্রের কাছে নেতাজির জন্মদিনকে জাতীয় ছুটি ঘোষণার আর্জি জানাচ্ছি।’

সুভাষচন্দ্র বসুকে বসুকে শ্রদ্ধা জানিয়ে মমতা লিখেছেন, ‘তিনি দেশপ্রেম, ভ্রাতৃত্ব, সাহস ও ঐক্যের প্রতীক। তিনি সব প্রজন্মের জন্যই অনুপ্রেরণা হয়ে থাকবেন।’ তাঁর সংযোজন, ‘এ বছর প্রজাতন্ত্র দিবসে পশ্চিমবঙ্গ সরকার স্বাধীনতার ৭৫তম বর্ষ উপলক্ষে বাংলার অন্যান্য বিশিষ্ট স্বাধীনতা সংগ্রমীদেরওতুলে ধরবে। রাজ্য সরকার দ্রুত বেঙ্গল প্ল্যানিং কমিশন গঠন করতে চলেছে।’ এই কমিশন নেতাজির চতিন্তাধারা পুষ্ট জাতীয় পরিকল্পনা কমিশনের দ্বারা অনুপ্রণিত।

এছাড়াও মমতা জানান, আন্তর্জাতিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সহযোগিতার ভিত্তিতে জয় হিন্দ বিশ্ববিদ্যালয় তৈরি করা হবে। যা নির্মাণে রাজ্য ১০০ শতাংশ অর্থ প্রদান করবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Netajis birthday be declared a national holiday mamata banerjee again urges to centre