বড় খবর

নিউজিল্যান্ডে জঙ্গি হামলায় হত ৪৯, অল্পের জন্য রক্ষা বাংলাদেশি ক্রিকেট দলের

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ২টি মসজিদে শুক্রবার এলোপাথাড়ি গুলি চলে। হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশের ক্রিকেটাররা। ওই ধর্মীয় স্থানেই গিয়েছিলেন বাংলাদেশি ক্রিকেটাররা।

new zealand, bangladesh, নিউজিল্যান্ড, বাংলাদেশ
বন্দুকবাজের হামলার পর বাংলাদেশের ক্রিকেট দলের সদস্যদের হোটেলে ফেরার মুহূর্ত। ছবি: টুইটার।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ৪৯ জনের, জখম হয়েছেন আরও অনেকে। একথাই জানালেন সে দেশের প্রধানমন্ত্রী জাসিন্ডা অরডার্ন। শুক্রবার ২টি মসজিদে এলোপাথাড়ি গুলি চলে। হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশের ক্রিকেটাররা। ওই ধর্মীয় স্থানেই গিয়েছিলেন বাংলাদেশি ক্রিকেটাররা। যদিও বাংলাদেশের ক্রিকেটাররা সুরক্ষিত আছেন বলে খবর।

হামলার ঘটনায় ৪ জনকে হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে নিউজিল্যান্ডের পুলিশ। বেশ কিছু বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। কয়েকটি গাড়িতে বোমা রাখা ছিল। আইইডি রাখা ছিল বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন: ক্রাইস্টচার্চ হামলায় মৃত বেড়ে ৪৯, বন্ধ সব মসজিদ

হামলার জেরে বাতিল হয়ে গেল নিউজিল্যান্ড-বাংলাদেশ তৃতীয় টেস্ট ম্যাচ। শনিবার ওই টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল। শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ২টি মসজিদে হামলার পরই ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয় দু’দল।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে টুইটারে জানানো হয়েছে, ক্রাইস্টচার্চে হামলার পর ক্রিকেটাররা হোটেলে ফিরে আসেন। ক্রিকেট দলের সব সদস্যই নিরাপদে রয়েছেন। ক্রিকেটারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বোর্ড।

বাংলাদেশি ক্রিকেটার মুশফিকুর রহিম টুইটে জানিয়েছেন, ‘‘ভাগ্যবান বলে বেঁচে ফিরেছি…এমন দিন যেন আর না দেখতে হয়।’’ বাংলাদেশের ক্রিকেটার তামিম ইকবাল খান টুইট করে জানিয়েছেন, সকলে সুরক্ষিতই রয়েছেন।

হামলার নিন্দা জানিয়ে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘‘এটা নিউজিল্যান্ডের কালো দিন।’’ হামলার পরই সেন্ট্রাল ক্রাইস্টচার্চ এলাকায় সশস্ত্র বাহিনীকে মোতায়েন করেছে নিউজিল্যান্ড পুলিশ। গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয়েছে বলে সংবাদসংস্থা রয়টার্স সূত্রে খবর।

ওই এলাকার সব স্কুল বন্ধ রাখা হয়েছে। বাড়ির বাইরে কাউকে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে পুলিশের তরফে। সে দেশের কোনও মসজিদে কাউকে না যাওয়ার সতর্কতা জারি করেছে পুলিশ।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New zealand mosque shooting christchurch bangladesh cricket team

Next Story
মুম্বইয়ে ব্রিজ ভেঙে বিপত্তি, মৃত ৬mumbai, bridge collapse, মুম্বই, ব্রিজ ভেঙে দুর্ঘটনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com