scorecardresearch

বড় খবর

ধরিয়ে দিলেই মিলবে ২৫ লক্ষ টাকা, দাউদের মাথার দাম ঘোষণা করল NIA

এনআইএ সূত্রে খবর, রাজনৈতিক নেতা-সহ কয়েকজন ব্যবসায়ীও দাউদ ও আইএসআই-এর নিশানায় টার্গেটে রয়েছেন।

ধরিয়ে দিলেই মিলবে ২৫ লক্ষ টাকা, দাউদের মাথার দাম ঘোষণা করল NIA
উদ ইব্রাহিমকে ধরিয়ে দিলে নগদ ২৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে NIA।

ডি-কোম্পানির বিরুদ্ধে বড় পদক্ষেপ নিয়েছে NIA!  আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে ধরিয়ে দিলে নগদ ২৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে NIA। দাউদ ছাড়াও NIA ছোটা শাকিলের উপর ২০ লক্ষ টাকা পুরস্কারের ঘোষণা করেছে। আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম সহ দাউদের সঙ্গীদের বিরুদ্ধে  একাধিক মামলায় তদন্ত চালাচ্ছে NIA।

এনআইএ সূত্রে জানা গেছে, আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ভারতে বিস্ফোরক, অস্ত্র, ওষুধ এবং জাল ভারতীয় মুদ্রা পাচারের জন্য একটি ইউনিট তৈরি করেছে। দাউদের এই কাজে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই এবং কিছু সন্ত্রাসবাদী সংগঠন সাহায্য করছে বলেও জানানো হয়েছে। একই সময়ে, আনিস, চিকনা এবং মেননের ওপরে ১৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে NIA।  এনআইএ সূত্রে খবর, রাজনৈতিক নেতা-সহ কয়েকজন ব্যবসায়ীও দাউদ ও আইএসআই-এর নিশানায় টার্গেটে রয়েছেন। এই বছরের শুরু থেকে NIA এখনও পর্যন্ত ২৯ টি জায়গায় অভিযান চালিয়েছে। তার মধ্যে বেশির ভাগই মুম্বইয়ে।

আরও পড়ুন: [ নগদ দুর্নীতি, পেগাসাস কাণ্ডে ফাঁপরে মোদী, মার্কিন আদালতে মামলা দায়ের ভারতীয় চিকিৎসকের ]

নাম প্রকাশ না করার শর্তে একজন NIA কর্মকর্তা বলেছেন যে সংস্থাটি দাউদের ভাই আনিস ইব্রাহিম ওরফে হাজি আনিস, নিকটাত্মীয় জাভেদ প্যাটেল ওরফে জাভেদ চিকনা, শাকিল শেখ ওরফে ছোট শাকিল এবং ইব্রাহিম মোশতাক আবদুল রাজ্জাক মেমন ওরফে টাইগার মেমনের জন্য পুরস্কার ঘোষণা করেছে। আধিকারিক জানিয়েছেন যে দাউদের উপর ২৫ লক্ষ টাকা, ছোট শাকিলের উপর ২০ লক্ষ টাকা, আনিস, চিকনা এবং মেমনের উপর ১৫ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছে।

১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণ সহ ভারতে অনেক মামলায় দাউদ মোস্ট ওয়ান্টেড অপরাধীর তালিকায় রয়েছেন। দাউদ ছাড়াও লস্কর-ই-তৈয়বা প্রধান হাফিজ সইদ, জইশ-ই-মোহাম্মদ প্রধান মৌলানা মাসুদ আজহার, হিজবুল মুজাহিদিনের সৈয়দ সালাহউদ্দিন এবং ঘনিষ্ঠ সহযোগী আবদুল রউফ আসগরও ভারতের মোস্ট ওয়ান্টেড তালিকায় রয়েছেন। NIA-এর একজন আধিকারিক জানিয়েছেন যে NIA এই বছরের ফেব্রুয়ারিতে দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে একটি নতুন মামলা দায়ের করেছে। তদন্তকারী সংস্থা জানিয়েছে দাউদের নিশানায় রয়েছেন তাবড় রাজনীতিবিদ এবং ব্যবসায়ীরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Nia announces rs 25 lakh reward on fugitive gangster dawood ibrahim