বড় খবর

Antilla Bomb Scare: এনআইয়ের হাতে গ্রেফতার শচিনের গুরু এনকাউন্টার স্পেশালিষ্ট প্রদীপ শর্মা

প্রদীপ অনেক দিন ধরেই তাদের নজরে ছিল। কেননা, ওয়াজে গ্রেফতার হওয়ার পরেও তাঁর সঙ্গে একাধিকবার সাক্ষাৎ করেছেন তিনি।

Antilla Bomb Scare, Mukesh Ambani, Mumbai Police
এইন সকালে তাঁকে বান্দ্রার বাড়ি থেকে গ্রেফতার কড়া হয়।

মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক-সহ গাড়ি রাখার ঘটনায় গ্রেফতার আরও এক। এই ঘটনায় জড়িত সন্দেহে বৃহস্পতিবার দুপুরে গ্রেফতার প্রাক্তন পুলিশকর্তা প্রদীপ শর্মা। এনকাউন্টার স্পেশালিষ্ট হিসেবে অপরাধ জগতে ‘কুখ্যাতি’ ছিল তাঁর। তাঁকে জেরা করে হেফাজতে নিয়েছে এনআইএ।

এই ঘটনার তদন্তে দিন কয়েক আগেই সন্তোষ শেলার নামে এই সন্দেহভাজনকে গ্রেফতার করে জাতীয় তদন্তকারী সংস্থা। তাঁকে জেরা করেই প্রদীপের নাম উঠে আসে।জানা গিয়েছে,বৃহস্পতিবার ভোর ৫টা নাগাদ এনআইএ এবং সিআরপিএফ-এর একটি দল প্রদীপের অন্ধেরির বাড়িতে হানা দেয়। ৬ ঘণ্টা ধরে তল্লাশি চালানোর পর দুপুরের দিকে প্রদীপকে গ্রেফতার করা হয়।

সূত্রের খবর, তল্লাশিতে প্রদীপ এবং সন্তোষের একফ্রেমে ছবি পাওয়া গিয়েছে। কিন্তু দুজনের যোগাযোগের বিষয় অস্বীকার করেছেন প্রদীপ। তাঁর দাবি, ‘সন্তোষ পুলিশের ইনফর্মার হিসেবে একটা সময় কাজ করতেন। তাঁর সঙ্গে কোনও সম্পর্ক নেই।‘

এদিকে মুম্বই পুলিশ সূত্রে খবর, প্রদীপ শর্মাকে গুরু মানতেন এই ঘটনার অন্যতম অভিযুক্ত প্রাক্তন অ্যাসিস্ট্যান্ট ইনস্পেক্টর শচীন ভাজে। শচীন এই মামলায় আগেই গ্রেফতার হয়েছে এনআইএ-র হাতে। তদন্তকারীদের ধারণা, প্রদীপের কাছ থেকে মনসুখ হিরণের মৃত্যুর বিষয়ে অনেক তথ্য পাওয়া যাবে।

এনআইএ সূত্রে খবর, প্রদীপ অনেক দিন ধরেই তাদের নজরে ছিল। কেননা, ওয়াজে গ্রেফতার হওয়ার পরেও তাঁর সঙ্গে একাধিকবার সাক্ষাৎ করেছেন তিনি। তদন্তকারীদের সন্দেহ হয়, ওয়াজেকে এই মামলায় কোনও না কোনও ভাবে সাহায্য করছেন প্রদীপ। এদিকা, অ্যান্টিলা গাড়ি বোমা-কাণ্ডে ধৃত পুলিশ আধিকারিক শচীন ভাজের বিরুদ্ধে ইউএপিএ মামলা দিল এনআইএ। মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখার ঘটনায় মুল অভিযুক্ত হিসেবে গ্রেফতার হয়েছেন মুম্বাই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের এই আধিকারিক। তদন্ত চলাকালীন সাসপেনশনে রয়েছেন তিনি।

গত মার্চে বিশেষ এনআইএ আদালতে তদন্তকারীরা অভিযোগ করেছিলেন, সহযোগিতা করছেন না ভাজে। প্রতিবার জেরার সময় তাঁর আইনজীবীর উপস্থিতি চেয়ে সুর চড়াচ্ছেন তিনি। এদিকে, মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন মুম্বই পুলিশের প্রাক্তন কর্তা পরমবীর সিংহ। নিজের অভিযোগের ভিত্তিতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন তিনি। কিন্তু দেশের শীর্ষ আদালত তাঁকে স্পষ্ট জানিয়ে দিয়েছে, আগে বম্বে হাইকোর্টে আবেদন করতে।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nia arrested ex cop and encounter specialist in connection to the case national

Next Story
Baba Ramdev: করোনার ওষুধ নিয়ে মিথ্যা তথ্য! রায়পুরে রামদেবের বিরুদ্ধে এফআইআরBaba Ramdev, Coronavirus, IMA
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com