scorecardresearch

বড় খবর

সক্রিয় NIA, PFI-এর গোপন ডেরায় জারি তল্লাশি অভিযান

এনআইএ-র এই অভিযান বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ শুরু হয় যা এখনও পর্যন্ত চলছে।

সক্রিয় NIA, PFI-এর গোপন ডেরায় জারি তল্লাশি অভিযান
সক্রিয় NIA, PFI-এর গোপন ডেরায় জারি তল্লাশি অভিযান

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) দেশে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই) বিরুদ্ধে ৫৮টি স্থানে অভিযান চালিয়েছে। সকাল থেকেই কেরালায় এই অভিযান চলছে। এনআইএ-র এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন,, পিএফআই নেতারা অন্য কোন নামে পিএফআই-এর কর্মকাণ্ড চালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন, যার ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হয়েছে।  

এনআইএ-র এই অভিযান বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ শুরু হয় যা এখনও পর্যন্ত চলছে। কেরালার এর্নাকুলামে ৪ টি জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। পাশাপাশি তিরুবনন্তপুরমের ৬টি জায়গায় অভিযান চলছে। এছাড়াও, NIA টিম অনেক আরও একাধিক PFI নেতাদের বাড়ি এবং অফিসে তল্লাশি চালাচ্ছেন।  

PFI কেরালায় ২০০৬ সালে গঠিত হয়েছিল, যেটি ২০০৯ সালে ভারতের একটি রাজনৈতিক ফ্রন্ট সোশ্যাল ডেমোক্রেটিক পার্টিও গঠন করেছিল। কেরালায় প্রতিষ্ঠিত মৌলবাদী সংগঠন ধীরে ধীরে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে।

সেপ্টেম্বর মাসে PFI-কে নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়

এই বছরের সেপ্টেম্বর মাসে পিএফআই এবং এর সংশ্লিষ্ট শাখাগুলিকে নিষিদ্ধ করা হয়। আসলে, পিএফআই বহু বছর ধরে সক্রিয়। কেরালা ও তামিলনাড়ুতে এর বিশেষ প্রভাব দেখা গেছে। হাজার হাজার মানুষ এই সংগঠনে যোগ দিয়ে দেশবিরোধী কর্মকাণ্ডে অংশ নেয়। নভেম্বর মাসে কেরালায় নিষিদ্ধ PAI-এর তিনটি গোপন আস্তানায় অভিযান চালিয়েছিল NIA। দেশে সন্ত্রাসীকর্মকাণ্ড চালানোর ষড়যন্ত্রের প্রতিরোধের বিরুদ্ধে সেসময় অভিযান চালায় NIA

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Nia raids multiple locations linked to pfi in kerala528477