বড় খবর

বর্ষবরণের রাতে দিল্লিতে জারি নাইট কার্ফু

আজ রাত ১১টা থেকে ১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত প্রকাশ্য়ে কোনওরকম উৎসব উদযাপন, সভা বা জমায়েত করা যাবে না। ৫ জনের বেশি জমায়েত করা যাবে না।

দিল্লি নাইট কার্ফু, delhi night curfew
প্রতীকী ছবি।

করোনার নয়া স্ট্রেন ঘিরে বছরশেষে উদ্বেগ বাড়ছে। এই পরিস্থিতিতে দিল্লিতে বর্ষবরণের রাতে কার্ফু জারি করা হল। আজ রাত ১১টা থেকে ১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত প্রকাশ্য়ে কোনওরকম উৎসব উদযাপন, সভা বা জমায়েত করা যাবে না। ৫ জনের বেশি জমায়েত করা যাবে না। এমন নির্দেশিকাই জারি করেছেন দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ।

১ জানুয়ারি রাত ১১টা থেকে ২ জানুয়ারি সকাল ৬টা পর্যন্তও এই নির্দেশিকা বহাল থাকবে বলে জানানো হয়েছে। তবে, কার্ফু চলাকালীন আন্তঃরাজ্য় যাতায়াত ও পণ্য় পরিবহণে কোনও নিষেধাজ্ঞা থাকছে না। এই নির্দেশিকা যাতে কঠোরভাবে পালন করা হয়, সে ব্য়াপারে জেলাশাসক , ডিসিপি-দের নির্দেশ দিয়েছেন মুখ্য়সচিব।

আরও পড়ুন: ভারতে শীঘ্রই ছাড়পত্র কোভিশিল্ড ভ্যাকসিনকে, জানালেন সেরাম কর্তা

উল্লেখ্য়, ভারতে ব্রিটেন ফেরত ৬ জনের দেহে মিলেছে করোনার নয়া স্ট্রেন। এই পরিস্থিতিতে ডিসেম্বরের ৯ তারিখ থেকে ২২ তারিখ পর্যন্ত দেশে আগত ব্রিটেন ফেরত উপসর্গযুক্ত করোনা পজিটিভ যাত্রীদের জিনোম সিকোয়েন্সিং করার নিদের্শ দিয়েছে কেন্দ্র। অন্য়দিকে, আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত করোনা নির্দেশিকা জারি থাকবে বলে সোমবার জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কোভিড গাইডলাইন্স যাতে কঠোরভাবে লাগু করা হয়, সে ব্য়াপারে রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে নির্দেশ দিয়েছে মন্ত্রক।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Night curfew announced in delhi on new years eve

Next Story
চারটির মধ্যে দু’টি ইস্যুর সমাধান, কৃষকদের সঙ্গে বৈঠকের পর দাবি তোমারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com