বড় খবর

আতঙ্ক বাড়াচ্ছে ওমিক্রন, ২৮ ডিসেম্বর থেকে ১০ দিনের নাইট কার্ফু জারি

ওমিক্রন আতঙ্কে ফের জারি হচ্ছে নাইট কার্ফু।

Karnataka government imposes weekend curfew to contain Covid spread
নাইট কার্ফুর মেয়াদ বাড়ল কর্নাটকে।

ঘুম কাড়ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট। ইতিমধ্যেই দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৪২২ ছুঁয়েছে। রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে ভাইরাসের নয়া প্রজাতি। দক্ষিণের রাজ্য কর্নাটকে ইতিমধ্যেই ৩৮ জন ওমিক্রন আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতি এবার কড়া কর্নাটক সরকার। ২৮ ডিসেম্বর থেকে রাজ্যজুড়ে ১০ দিনের জন্য নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্য সরকারের এই নির্দেশিকায় জানানো হয়েছে, আগামী ২৮ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত রাজ্যে জারি থাকবে নাইট কার্ফু। হোটেল, রেস্তোঁরা, পাবগুলিতে আগামী ৩০ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত বিধি-নিষেধ জারি থাকবে। রাত ১০ টা থেকে পরের দিন ভোর ৫টা পর্যন্ত থাকবে নাইট কার্ফু। আপাতত ১০ দিন রাজ্যজুড়ে চলবে এই ব্যবস্থা।

আরও পড়ুন- পরীক্ষায় পাশ করলেন কেউ, চাকরি করছেন অন্য কেউ? বেতন বন্ধ রেখে শুরু তদন্ত

কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী কে সুধাকর জানিয়েছেন, দেশজুড়ে সাম্প্রতিক পরিস্থিতি পর্যালোচনা করেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাইয়ের নেতৃত্বে জরুরি একটি বৈঠকে বিধি-নিষেধ আরোপের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী কে সুধাকর বলেন, ”২৮ ডিসেম্বর থেকে রাতের কার্ফু কর্নাটক জুড়ে চালু হচ্ছে। রাত ১০ টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু চলবে। পাবলিক প্লেসে সব ধরনের নববর্ষের পার্টিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা থাকবে। হোটেল, রেস্তোরাঁ, পাব এবং অন্যান্য স্থানে ৫০ শতাংশ জমায়েতের অনমুতি দেওয়া হয়েছে।” রাজ্য সরকারের নির্দেশনামায় বলা হয়েছে হোটেল, রেস্তোরাঁ, পাবগুলির সব কর্মীদের Covid-19 নেগেটিভ RT-PCR রিপোর্ট এবং করোনা টিকার দুটি ডোজ নেওয়া থাকতে হবে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Night curfew in karnataka for 10 days from 28 december

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com