বড় খবর

করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী, ইন্দোর-ভোপালে নাইট কার্ফুর জারির সম্ভাবনা

আগামিকাল রবিবার বা সোমবারই নয়া নির্দেশিকা জারি হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

ফের বাড়ছে করোনা সংক্রমণ। প্রতিরোধে এবার ভোপাল ও ইন্দোরে জারি হতে চলেছে রাত্রীকলীন লকডাউন। আগামিকাল রবিবার বা সোমবারই নয়া নির্দেশিকা জারি হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। শুক্রবার রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে পর্যালোচনা বৈঠক হয়। সেখানেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘সংক্রমণ বৃদ্ধির হার কমাতেই হবে। তার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ করা হবে।’

মহারাষ্ট্রে কোভিডের হার ঊর্ধ্বমুখী। তাই ট্রেন, বাস বা বিমানে ওই রাজ্য থেকে মধ্যপ্রদ্সে প্রবেশ করলেই যাত্রীদের থার্মাল স্যানিং আবশ্যিক করা হয়েছে। এছাড়াও ক্রমশ শিথিল হয়ে যাওয়া কোভিড বিধি কঠোর করে ফের লাগু করতে প্রশানকে নির্দেশ দিয়েছেন শিবরাজ।

রাজ্যবাসীকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। দূরত্ব বিধি বজায়, মাস্ক পড়ার ক্ষেত্রে প্রশাসনকে নজরদারি বাড়াতে বলা হয়েছে। এছাড়াও সচেতনা বৃদ্ধির জন্য প্রসানকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলেছেন মুখ্যমন্ত্রী।

মহারাষ্ট্র থেকে আগত ব্যবসায়ী ও রাজ্যের জোকানিদের কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে । না মানলেই গুণতে হবে জরিমানা। নজরে থাকছে ভোপাল, গোয়ালিয়র, জবলপুর, ইন্দোর।

মানুষ যাতে ভ্যাকসিন নেয় তার জন্যও সচেতনতা বৃদ্ধির নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ সরকার। এক্ষেত্রে বয়স্ক ও কোমর্বিডদের বিশেষ করে ব্যাকসিন নেওয়ার কথা বলা হয়েছে।

শুক্রবার মধ্যপ্রদেশে ৬০৩ জন সংক্রমিত হয়েছেন। এর মধ্যে শুধু ইন্দোরে সংক্রমিত ২১৯ ও ভোপালে ১৩৮ জন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Night curfew likely in bhopal and indore

Next Story
Covid 19: নতুন বছরে সংক্রমণ উদ্বেগজনক হলেও, স্বস্তি দিয়ে নিম্নমুখী মৃত্যুর হারUP, Corona India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com