scorecardresearch

একটানা বৃষ্টি, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মান ভবন! চাপা পড়ে মৃত ৯

৮ লাখ ক্ষতিপূরণের ঘোষণা যোগী সরকারের

একটানা বৃষ্টি, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মান ভবন! চাপা পড়ে মৃত ৯
নির্মাণাধীন বাড়ির দেওয়াল ধসে ৯ জনের মৃত্যু

উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে প্রবল বৃষ্টির কারণে আর্মি এনক্লেভের দেওয়াল ধসে বড়সড় দুর্ঘটনা্র খবর সামনে এসেছে। হজরতগঞ্জ এলাকায় গত ২৪ ঘণ্টা ধরে একটানা বৃষ্টি হচ্ছে, যার জেরে দেওয়াল ধসে ৯ জনের মৃত্যু হয়েছে, উন্নাওতেও একটি নির্মীয়মান বাড়ির ছাদ ধসে ২ নাবালকসহ ৩ জনের মৃত্যু হয়েছে। লখনউ দুর্ঘটনায় ধ্বংসস্তূপের নীচে আরও বেশ কয়েকজনের চাপা পড়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনার পর দ্রুত উদ্ধারকাজ চালানো হচ্ছে।

রাজধানীর হজরতগঞ্জের দিলকুশা এলাকায় টানা বর্ষণে আর্মি এনক্লেভের দেওয়াল ধসে কমপক্ষে ৯ জন প্রাণ হারিয়েছে। ধ্বংসস্তূপের নিচে এখনও বহু মানুষ আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতের আত্মীয়দের প্রত্যেককে ৮ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। একই সময়ে, উপমুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক এই দুর্ঘটনায় আহত এবং মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

উপমুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক শোক প্রকাশ করেছেন
উপমুখ্যমন্ত্রী টুইট করেছেন, “লখনউতে দেওয়াল ধসে বহু লোকের মৃত্যুর ঘটনায় হতবাক ও দুঃখিত। ত্রাণ ও উদ্ধার অভিযানের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য সরকার আহতদের চিকিৎসার ব্যাপারে পরিবারকে সম্ভাব্য সব ধরনের সাহায্যের ঘোষণা করেছে। নিহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা”।

আরও পড়ুন: [ অনলাইন গেমের আড়ালেই ওঁত পেতে রয়েছে বিপদ! কতটা নিরাপদ আপনার সন্তান? ]

দুপুর আড়াইটে নাগাদ ঘটে এই দুর্ঘটনা
পূর্ব লক্ষ্ণৌর ডিসিপি প্রাচি সিং সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে দুপুর আড়াইটে নাগাদ বাড়ির দেওয়াল ধসে পড়ার ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় তিনজন পুরুষ, তিনজন মহিলা ও তিন শিশুসহ মোট ৯জন নিহত হয়েছেন। নিহতরা সবাই শ্রমিক, তারা এখানে নির্মাণের কাজ করছিলেন। একই সঙ্গে এনডিআরএফ দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে হাত লাগিয়েছে।

উন্নাওতে ছাদ ধসে ৩ জনের মৃত্যু
এছাড়াও, উত্তরপ্রদেশের উন্নাও জেলায়, একটি ছাদ ধসে একটি বড় দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৩ জনের মৃত্যু হয়। এখানেও গভীর রাতে বৃষ্টির কারণে বাড়ির ছাদ ধসে পড়ে তিনজনের মৃত্যু হয়। দুর্ঘটনায় মৃতদের মধ্যে দুজন নাবালকও রয়েছেন। এই দুর্ঘটনায় একজন মহিলা গুরুতর আহত হয়েছেন, আবহাওয়া দফতর সূত্রে খবর আগামী তিন দিন রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Nine people including 3 kids killed as wall of army enclave collapses amid heavy rain