এবার নীরব মোদির ৬৩৭ কোটির টাকারও বেশি মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত

সোমবার ইডি-র তরফে জানানো হয় যে, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে প্রতারণার ঘটনায় ভারতসহ ৫টি দেশে নীরব মোদি ও তাঁর পরিবারের প্রচুর সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে। ৬৩৭ কোটি টাকারও বেশি সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে বলে ইডি সূত্রে…

By: New Delhi  October 1, 2018, 1:33:42 PM

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে কয়েক হাজার কোটি টাকার প্রতারণার ঘটনায় ক’দিন আগেই মেহুল চোকসিকে প্রত্যর্পণ করা নিয়ে স্বস্তি পেয়েছিল কেন্দ্রীয় সরকার। হীরে ব্যবসায়ী মেহুল চোকসিকে প্রত্যর্পণ করতে ভারত সরকারকে সবরকম সহযোগিতা করবে বলে আশ্বাস দিয়েছে অ্যান্টিগুয়া সরকার। এবার মেহুলের ভাগ্নে তথা পিএনবি কেলেঙ্কারির অন্যতম প্রধান অভিযুক্ত নীরব মোদিকে কোণঠাসা করতে আরও এককদম এগোল ইডি। ভারতসহ মোট ৫ টি দেশে নীরব মোদির প্রচুর সম্পত্তি বাজেয়াপ্ত করলেন তদন্তকারীরা।

সোমবার ইডি-র তরফে জানানো হয় যে, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে প্রতারণার ঘটনায় ভারতসহ ৫টি দেশে নীরব মোদি ও তাঁর পরিবারের প্রচুর সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে। ৬৩৭ কোটি টাকারও বেশি সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, কয়েকটি ক্ষেত্রেই ভারতীয় তদন্তসংস্থা বিদেশে সম্পত্তি অ্যাটাচ করেছে।

আরও পড়ুন, মেহুল চোকসির প্রত্যর্পণে সাহায্য করবে অ্যান্টিগুয়া

আর্থিক তছরুপের মামলায় কেন্দ্রীয় তদন্তসংস্থার জারি করা নির্দেশিকা মেনেই ওই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সূত্র মারফৎ জানা গিয়েছে, অ্যাটাচ করা সম্পত্তির মধ্যে রয়েছে গয়না, ফ্ল্যাট, ব্যাঙ্ক ব্যালান্স। এ দেশের পাশাপাশি, ইংল্যান্ড ও নিউ ইয়র্ক থেকেও সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে। অন্যদিকে, আর্থিক তছরুপের অভিযোগে এই মামলায় আরেক অভিযুক্ত আদিত্য নানাবতীর বিরুদ্ধে ইন্টারপোল রেড কর্নার নোটিস জারি করা হয়েছে বলে জানিয়েছেন এক আধিকারিক।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে কয়েক হাজার কোটি টাকার প্রতারণা ঘটনা সামনে আসতে না আসতেই দেশ ছেড়ে পালিয়ে যান হীরে ব্যবসায়ী নীরব মোদি ও তাঁর মামা মেহুল চোকসি। বর্তমানে নীরব মোদি লন্ডনে রয়েছেন বলে খবর। গত জুন মাসেই সেখানে আশ্রয়ের জন্য আবেদন জানিয়েছিলেন নীরব মোদি। অন্যদিকে, নীরবের মামা মেহুল চোকসি অ্যান্টিগুয়া ও বার্বুডার নাগরিকত্ব পেয়েছেন। সেখানেই মেহুল চোকসি রয়েছেন বলে খবর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Nirav modis assets worth rs 637 crore seized in five countries pnb

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X