scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি ১ ফেব্রুয়ারি

চলতি বছরের ১ ফেব্রুয়ারি কার্যকর করা হবে মৃত্যুদণ্ড। নতুন করে নির্দশিকা জারি করে জানাল আদালত।

নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি ১ ফেব্রুয়ারি
নির্ভয়াকাণ্ডে মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত পবন গুপ্তা, বিনয় শর্মা অক্ষয় ঠাকুর সিং ও মুকেশ সিং।

নির্ভয়ার চার ধর্ষকের ফাঁসি পিছোল দিল্লির আদালত। চলতি বছরের ১ ফেব্রুয়ারি কার্যকর করা হবে মৃত্যুদণ্ড। নতুন করে নির্দশিকা জারি করে জানাল আদালত। আগামী ২২ জানুয়ারি নির্ভয়াকাণ্ডে ৪ দোষীর ফাঁসির দিন ঠিক করা হয়েছিল। ক’দিন আগে দিল্লির আপ সরকার হাইকোর্টে জানিয়ে দেয় যে ওই দিন ফাঁসির আদেশ কার্যকর করা যাবে না। এদিকে, দোষী মুকেশ সিংয়ের প্রাণভিক্ষার আর্জি আজই খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আরও পড়ুন: হাতে সংবিধান-মুখে সিএএ বিরোধী স্লোগান, ফের জামা মসজিদের সামনে আন্দোলনে আজাদ

উল্লেখ্যে, নির্ভয়ার দুই দোষীর কিউরেটিভ পিটিশনের আর্জি সুপ্রিম কোর্ট খারিজ করে দেয়। এরপরই প্রাণভিক্ষার শেষ আর্জি জানিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হয় এক দোষী মুকেশ। যেহেতু রাষ্ট্রপতির কাছে তার প্রাণভিক্ষার আর্জির বিষয়টি রয়েছে, সে কারণে ফাঁসির দিন স্থগিত রাখার আবেদন জানায় মুকেশ। আজই মুকেশের প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি তিহার জেলে নির্ভয়া মামলায় চার দোষীর ফাঁসির নির্দেশ দিয়েছিল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। আগামী ২২ জানুয়ারি সকাল সাতটায় তিহার জেলে দোষীদের ফাঁসির নির্দেশ দেয় আদালত। কিন্তু পরে দিল্লি সরকার আদালতে জানায়, ওই দিন ফাঁসি কার্যকর করা যাবে না।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Nirbhaya 2012 delhi gangrape execution warrants february 1