scorecardresearch

বড় খবর

নির্ভয়ার অপরাধীদের ফাঁসি হচ্ছে না ২২ জানুয়ারি

উল্লেখ্য, মঙ্গলবারই নির্ভয়া গণধর্ষণ ও খুনের ঘটনায় শেষ আইনি প্রক্রিয়া হিসেবে দুই দোষী সাব্যস্তের কিউরেটিভ পিটিশনের আর্জি বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট।

নির্ভয়ার অপরাধীদের ফাঁসি হচ্ছে না ২২ জানুয়ারি
নির্ভয়াকাণ্ডে মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত পবন গুপ্তা, বিনয় শর্মা অক্ষয় ঠাকুর সিং ও মুকেশ সিং।

নির্ভয়াকাণ্ডে ৪ দোষীর ফাঁসি হচ্ছে না চলতি বছরের ২২ জানুয়ারি। হাইকোর্টে জানাল দিল্লি সরকার। উল্লেখ্য, মঙ্গলবারই নির্ভয়া গণধর্ষণ ও খুনের ঘটনায় শেষ আইনি প্রক্রিয়া হিসেবে দুই দোষী সাব্যস্তের কিউরেটিভ পিটিশনের আর্জি বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট। এরপরই শেষ ভরসা হিসেবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে প্রাণভিক্ষার আর্জি জানায় নির্ভয়াকাণ্ডের এক দোষী মুকেশ। এরপরই আজ জানা যাচ্ছে, ২২ জানুয়ারি ফাঁসি হচ্ছে না।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি তিহার জেলে নির্ভয়া মামলায় চার দোষীর ফাঁসির নির্দেশ দিয়েছিল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। আগামী  ২২ জানুয়ারি সকাল সাতটায় তিহার জেলে দোষীদের ফাঁসির নির্দেশ দেয় আদালত। এরপরই প্রাণভিক্ষার আর্জি জানিয়ে শেষ আইনি পথে হাঁটে ফাঁসির আসামী বিনয় শর্মা ও মুকেশে সিং। মঙ্গলবার তাদের রুজু করা কিউরেটিভ পিটিশনের শুনানি খারিজ করে বিচারপতি এন ভি রমনা, অরুণ মিশ্র, আরএফ নরিম্যান, আর ভানুমতি এবং অশোক ভূষণের বিশেষ বেঞ্চ। ২০১২ সালে দিল্লি গণধর্ষণকাণ্ডের দোষীরা হল পবন গুপ্তা, মুকেশ সিং, বিনয় শর্মা এবং অক্ষয় ঠাকুর সিং।

আরও পড়ুন: জেএনইউ হামলায় মহিলা মুখোশধারীর নাম প্রকাশ পুলিশের, এবিভিপির দাবি, ‘আমাদের সদস্য’

এদিকে ইতিমধ্যেই তিহার জেলে শুরু হয়েছে ফাঁসির তোড়জোড়। তিহার কর্তৃপক্ষ ফাঁসুড়ে চেয়ে মিরাটে চিঠি পাঠিয়েছিলেন। সেই চিঠির প্রেক্ষিতেই উত্তরপ্রদেশের জেল কর্তৃপক্ষ বেছে নেন সিন্ধি রাম ওরফে পবন জল্লাদকে (৫২)। তবে তিনিই ফাঁসি দেবেন কিনা তা এখনও জানা যায়নি।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Nirbhaya gangrape case updates delhi highcourt delhi govt live updates