বড় খবর

শারীরিক অবস্থার অবনতি লালুর, সুস্থতা কামনা নীতিশের

বর্ষীয়ান রাজনীতিবিদের ব্লাড সুগারের পরিমাণ অনেক বেশি। কিডনি মাত্র ২৫ শতাংশ কর্মক্ষম। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসে।

রবিবার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী লালু প্রসাদের দ্রুত সুস্থতার জন্য শুভেচ্ছা জানিয়েছেন। সম্প্রতি আরজেডি প্রধান লালু প্রসাদের স্বাস্থ্যর পরিস্থিতির ক্রমশ অবনতির কারণে নয়াদিল্লিতে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। নীতিশের সঙ্গে লালুর সম্পর্কে টানাপোড়েন প্রায় পাঁচ দশক ধরে।

যদিও জেডি (ইউ)ডি নেতা এই সত্যটি তুলে ধরেছেন যে সাম্প্রতিক অতীতে উত্তরসূরীদের স্বাস্থ্যের বিষয়ে তার টেলিফোনে খোঁজখবর নিয়ে বিতর্ক সৃষ্টি করা হয়েছিল। যদিও সংবাদপত্র থেকে অসুস্থ আরজেডি সুপ্রিমো সম্পর্কে সংবাদে সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে।

শনিবারই রাঁচি থেকে সরিয়ে লালুকে এইমসে নিয়ে আসা হয়েছে। এই মুহূর্তে বর্ষীয়ান রাজনীতিবিদের ব্লাড সুগারের পরিমাণ অনেক বেশি। কিডনি মাত্র ২৫ শতাংশ কর্মক্ষম। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসে। যা এই বয়সের কোনও রোগীর পক্ষে অত্যন্ত বিপজ্জনক বলে ধরা হয়।

আরজেডির বর্ষীয়ান নেতাকে দেখতে শুক্রবার রাতে রাঁচির ‘রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে’ (RIMS) যান তাঁর স্ত্রী রাবড়ি দেবী, কন্যা মিশা যাদব এবং দুই পুত্র তেজস্বী যাদব ও তেজপ্রতাপ যাদব। লালুকে দেখে উদ্বিগ্ন তাঁর পরিবার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Nitish kumar wishes speedy recovery to rjd supremo lalu prasad yadav

Next Story
সোপিয়ান এনকাউন্টারের তথ্য লোপাটের অভিযোগ সেনা ক্যাপ্টেনের বিরুদ্ধে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com