ভারতে হাইড্রক্সিক্লোরোকুইনের ঘাটতি নেই: স্বাস্থ্য়মন্ত্রক

স্বাস্থ্য়মন্ত্রকের যুগ্ম সচিব লভ আগরওয়াল জানিয়েছেন, দেশে এই মুহূর্তে হাইড্রক্সিক্লোরোকুইনের ঘাটতি নেই। ভবিষ্য়তেও এর ঘাটতি হবে না।

By:
Edited By: Souradip Samanta New Delhi  April 8, 2020, 7:04:48 PM

করোনা সংকটে ভারতে হাইড্রক্সিক্লোরোকুইনের ঘাটতি নেই বলে জানাল স্বাস্থ্য়মন্ত্রক। বুধবার সাংবাদিক বৈঠকে স্বাস্থ্য়মন্ত্রকের যুগ্ম সচিব লভ আগরওয়াল জানিয়েছেন, দেশে এই মুহূর্তে হাইড্রক্সিক্লোরোকুইনের ঘাটতি নেই। ভবিষ্য়তেও এর ঘাটতি হবে না। গোটা পরিস্থিতি নজরে রাখা হচ্ছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে আমেরিকাকে হাইড্রক্সিক্লোরোকুইন না দিলে রীতিমতো প্রত্য়াঘাতের হুমকি দেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের এহেন হুঁশিয়ারির কয়েক ঘণ্টা পরই ভারত জানায়, করোনা বিধ্বস্ত কয়েকটি দেশকে তারা অত্য়াবশকীয় ড্রাগ সরবরাহ করবে।

আরও পড়ুন: Corona Lockdown Situation Live Updates: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭৭৩-মৃত ৩২

প্রসঙ্গত, ম্যালেরিয়ার প্রতিষেধক হিসেবে ভারত দীর্ঘদিন ধরেই হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করে আসছে। বিশ্বের সবথেকে বেশি হাইড্রক্সিক্লোরোকুইন উৎপাদনকারী দেশগুলির মধ্যেও রয়েছে ভারত। করোনা মোকাবিলায় সেই প্রতিষেধক ব্যবহার করা হচ্ছে।

আরও পড়ুন: ‘মোদী বলেছেন, লকডাউন একবারে তোলা হবে না’

ভারতে ক্রমাগত দাপট দেখাচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭৭৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্য়ু হয়েছে ৩২ জনের, মঙ্গলবার এমনটাই জানিয়েছে স্বাস্থ্য়মন্ত্রক।

দেশে করোনা আক্রান্তের সংখ্য়া ৫ হাজার পেরিয়েছে। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্য়া ৫১৯৪। যাঁদের মধ্য়ে ৪০২ জন সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন লভ আগরওয়াল। দেশে করোনায় মৃতের সংখ্য়া বেড়ে হয়েছে ১৪৯।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

No hydroxychloroquine shortage in india now or in future

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X