বড় খবর

‘পাঞ্চজন্যর প্রতিবেদনের সঙ্গে আরএসএস-র সম্পর্ক নেই’, ইনফোসিস-কাণ্ডে দায় এড়াল সঙ্ঘ

Infosys-RSS: সঙ্ঘের মুখপাত্র সুনীল আম্বেকর রীতিমতো ট্যুইট করে লেখেন, ‘দেশের প্রগতিতে ভারতীয় সংস্থা ইনফোসিসের অবদান রয়েছে।’

Infosys with anti-national forces RSS linked journal Panchjanya
নিশানায় ইনফোসিস।

Infosys-RSS: আরএসএস অনুমোদিত পত্রিকা পাঞ্চজন্যর প্রতিবেদনের বিরোধিতা করে এবার সরব সঙ্ঘ মুখপাত্র। সেই পত্রিকায় ইনফোসিসের বিরুদ্ধে যা লেখা হয়েছে। তা একান্তই লেখকের ব্যক্তিগত মত। এই মতের সঙ্গে আরএসএস-এর কোনও সম্পর্ক নেই। কারণ পাঞ্চজন্য সঙ্ঘের মুখপাত্র নয়। এভাবেই বিতর্কিত সেই প্রতিবেদন থেকে নিজেদের দূরে রাখল আরএসএস।

সঙ্ঘের মুখপাত্র সুনীল আম্বেকর রীতিমতো ট্যুইট করে লেখেন, ‘দেশের প্রগতিতে ভারতীয় সংস্থা ইনফোসিসের অবদান রয়েছে। হয়তো তাদের তৈরি একটি পোর্টাল নিয়ে সমস্যা তৈরি হয়েছে। কিন্তু পাঞ্চজন্যে যে প্রতিবেদন প্রকাশ হয়েছে, সেটা সম্পূর্ণ লেখকের ব্যক্তিগত মতামত। পাঞ্চজন্য আরএসএস মুখপত্র নয়। তাই সেই প্রতিবেদনের সঙ্গে সঙ্ঘের কোনও সম্পর্ক নেই।‘

আয়কর দফতরের ই-ফাইলিং সংক্রান্ত ওয়েবসাইটে সম্প্রতি সমস্যা দেখা গিয়েছে। করদাতারা প্রাযুক্তিক ত্রুটির কারণে ই-ফাইলিং করতে পারেনি। বিষয়টি নজরে আসতেই ইনফোসিসের সিইও সলিল পারেখকে ডেকে পাঠান  অর্থমন্ত্রী। ১৫ সেপ্টেম্বরের মধ্যে ত্রুটি সংশোধনের নির্দেশ দেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ । সেই সমস্যাকে কাঠগড়ায় তুলেই পাঞ্চজন্যের বিশেষ প্রতিবেদন।

সেই প্রতিবেদনে উল্লেখ, দেশবিরোধীশক্তি’ ও ‘টুকরে টুকরে গ্যাং’-এর সঙ্গে হাত মিলিয়েছে ইনফোসিস। ভারতীয় অর্থনীতিকে বেসামাল করতেও চেষ্টা চালাচ্ছে এই প্রখ্যাত তথ্য-প্রযুক্তি সংস্থা। এই লক্ষ্যেই ইনফোসিস নকশাল, বাম ও টুকরে টুরকে গ্যাং-কে সহায়তা করছে।

অভিযোগ সম্পর্কে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের কাছে মুখ খুলেছেন পাঞ্চজন্য-র সম্পাদক হিতেশ শঙ্কর। তাঁর কথায়, “যে তথ্য প্রযুক্তি সংস্থার বিরুদ্ধে প্রতিবেদন তার কাজের মান খ্যাতির সমগোত্রীয় নয়। এই ধরণের সমস্যা শুধু ওই সংস্থার সুনামকেই ক্ষতিগ্রস্ত করে না, বরং কোটি কোটি দেশবাসীকে অসুবিধায় ফেলেছে। যা থেকে সমাজে অসন্তোষ সৃষ্টি হতে পারে। যদি এর পিছনে কোনও অসৎ উদ্দেশ্য না থাকে তবে আসল সমস্যার কথা জানাক ইনফোসিস। আমরা কেবল মানুষের বিরক্তির কথা তুলে ধরেছি। ওই প্রখ্যাত তথ্য প্রযুক্তি সংস্থাকেই জানাতে হবে যে, তারা কী সফটওয়্যার কোম্পানি, নাকি সমাজের অসন্তোষ বৃদ্ধির হাতিয়ার।”

ভারতীয় অর্থনীতিকে পোক্ত করতে মোদী সরকার যখন অর্থনীতিতে সংস্কারের ডাক দিয়েছে, নগদীকরণের লক্ষ্যে এগোচ্ছে, তখন ইনফোসিসের বিরুদ্ধে এই অভিযোগ অত্যন্ত তাৎপর্যবাহী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: No link with published articles over infosys says rss spokesperson national

Next Story
এক সপ্তাহের মধ্যেই রাম মন্দিরের মূল নির্মাণকাজ শুরু, জানাল ট্রাস্টFoundation fixed, Ram Temple work to begin in a week, says trust
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com