চাকরি-শিক্ষাক্ষেত্রে এ বছর মারাঠা কোটা নয়: সুপ্রিম কোর্ট

২০১৯ সালের জুনে বম্বে হাইকোর্টের নির্দেশকে চ্য়ালেঞ্জ জানিয়ে পিটিশন জমা পড়ে আদালতে।

By: New Delhi  Updated: September 9, 2020, 04:11:13 PM

চলতি বছরে চাকরি ও শিক্ষাক্ষেত্রে মারাঠা কোটা প্রযোজ্য় হবে না, বুধবার এমনই এক অন্তর্বর্তী নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এ মামলার পরবর্তী শুনানির জন্য় বড় বেঞ্চ গড়তে প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়েছে। তবে, এই কোটায় পোস্ট গ্র্য়াজুয়েট মেডিক্য়াল কোর্সে ইতিমধ্য়েই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হওয়ায়, সেক্ষেত্রে এই নির্দেশ লাগু হবে না, এমনটাই নির্দেশ দিয়েছে বিচারপতি এল নাগেশ্বর রাওয়ের বেঞ্চ।

চাকরি ও শিক্ষাক্ষেত্রে মারাঠা সংরক্ষণ দেওয়া নিয়ে মহারাষ্ট্র আইনকে চ্য়ালেঞ্জ করে আদালতে পিটিশন জমা পড়ে। ২০১৯ সালের জুনে বম্বে হাইকোর্টের নির্দেশকে চ্য়ালেঞ্জ জানিয়ে পিটিশন জমা পড়ে আদালতে।

আরও পড়ুন: কঙ্গনা বনাম শিবসেনা সংঘাত তুঙ্গে, নায়িকার অফিস ভাঙা বন্ধের নির্দেশ হাইকোর্টের

চলতি বছরের ১৫ সেপ্টেম্বর পর্যন্ত নতুন করে নিয়োগ না দেওয়ার অঙ্গীকার নিয়ে শুনানি স্থগিত করেছিল সুপ্রিম কোর্ট। রাজ্য় সরকারের হয়ে সওয়ালকারী শীর্ষ আইনজীবী মুকুল রোহতগি ও পিএস পাতওয়ালিয়া বিচারপতি এল এন রাও, বিচারপতি হিমন্ত গুপ্তা ও বিচারপতি এস রবীন্দ্র ভাটের বেঞ্চকে জানান যে রাজ্য় ইতিমধ্য়েই সিদ্ধান্ত নিয়েছে যে কোনও নতুন নিয়োগ হবে না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

No maratha quota in jobs and admissions this year supreme court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X